পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করলেন ভারতের শিবসেনার নেতা

নিউজ নাইন২৪ডটকম, ডেস্ক: ভারতে এক কট্টর শিবসেনা নেতা ইসলাম ধর্ম গ্রহণ করায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। উত্তর প্রদেশের মুজাফফরনগর জেলার খাতাউলির বাসিন্দা সুশীল কুমার জৈন সাবেক জেলা ইউনিট প্রেসিডেন্ট ছিলেন। অন্যমতে, তিনি শিবসেনার সাবেক শহর প্রেসিডেন্ট ছিলেন।

গতকাল বুধবার ভারতের গণমাধ্যমে প্রকাশ, সাবেক শিবসেনা নেতা সুশীল কুমার জৈন এখন ধর্ম পরিবর্তন করে ইসলাম ধর্ম গ্রহণ করে সুশীল কুমার জৈন থেকে আব্দুল সামাদ হয়েছেন। মানসিক শান্তি লাভের আশায় তিনি ইসলাম গ্রহণ করেছেন বলে জানিয়েছেন। গত ১৫ ফেব্রুয়ারি তিনি ধর্ম পরিবর্তন করে আব্দুস সামাদ নাম রেখেছেন। ইসলাম ধর্ম অনুসরণ করে তিনি বাকি জীবন অতিবাহিত করতে চান।

তিনি গত ১৫ ফেব্রুয়ারি ইসলাম গ্রহণ করেন বলে মঙ্গলবার ঘোষণা দিয়েছেন। তিনি বলেন, ‘কারো চাপে পড়ে নয়, স্বেচ্ছায় ধর্মান্তরিত হয়েছি। মানসিক শান্তি লাভের আশাতেই  ইসলাম গ্রহণ করেছি। বাকি জীবন ইসলাম ধর্মের অনুসারী হয়েই কাটাতে চাই।’

সুশীল কুমার জৈন থেকে আব্দুল সামাদ হওয়া ওই ব্যক্তি শুধু ধর্ম পরিবর্তনই করেননি। তিনি এখন রীতিমত ৫ ওয়াক্ত নামাজ আদায় করেন, মসজিদে যান এবং ধারাবাহিকভাবে কুরআন শরীফও পড়ছেন।

একটি সূত্রে প্রকাশ, সুনীল জৈনের ওপর বিজেপি, বিশ্ব হিন্দু পরিষদ এবং বজরঙ্গ দল নেতারা ধর্ম পরিবর্তন না করার জন্য চাপ সৃষ্টি করলেও তিনি তা উপেক্ষা করে স্বেচ্ছায় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

উগ্র হিন্দুত্ববাদী সংগঠনের পক্ষ থেকে যখন ‘ঘর ওয়াপসি’ বা ঘরে ফেরানোর কর্মসূচি হাতে নিয়ে যখন পরিবেশ উত্তপ্ত করা হচ্ছে, তখন হিন্দুত্ববাদী শিব সেনা সংগঠনের সাবেক নেতা ইসলাম ধর্ম গ্রহণ করায় বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। জৈন ধর্মের অনুসারী তথা সাবেক কট্টর শিবসেনা নেতা সুশীল কুমার জৈন এখন আব্দুল সামাদ হওয়ায় তিনি এখন সংশ্লিষ্ট এলাকায় ব্যাপক আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন।