ভূমিকম্পের পর জাপানে রহস্যময় ফেনার উদগীরন!

নিউজ নাইন২৪ডটকম, ডেস্ক: ভূমিকম্পের পর জাপানের দক্ষিণাঞ্চলীয় শহর ফুকুওকা রহস্যময় ফেনায় ঢেকে যাচ্ছে। শহরের কেন্দ্রস্থলে মাটির নিচ থেকে উঠে আসছে এই ফেনা। রাস্তায় স্রোতের মতো ভেসে যাচ্ছে এসব ফেনা।

সংবাদমাধ্যম দি ইনডিপেনডেন্ট জানিয়েছে, শনিবার সকালে জাপানের কিয়ুশু এলাকায় ৭.৩ মাত্রার ভূমিকম্প আঘাত হানে। এতে কমপক্ষে ২৯ জন নিহত হন। আহত হন দেড় হাজার। ঘরবাড়ি তছনয় হয়ে গৃহহারা হয়েছে অনেকে। এই ভূমিকম্পের পর থেকেই নিকটবর্তী ফুকুওকা শহরে রহস্যময় ফেনা দেখা যাচ্ছে।

টুইটার ব্যবহারকারীরা এই রহস্যজনক ফেনার কয়েকটি ছবি পোস্ট দিয়েছেন। এই পোস্টের ক্যাপশন হিসেবে একজন লিখেছেন ‘জঘন্য’।

ফুকুওকার ব্যস্ততম জেলা তানজিনের কাজুকি নাবেতা বলেন, ‘ভূমিকম্পের পরপরই আমি এই ফেনা দেখতে পাই।’

মাটির নিচে কী এমন ঘটেছে যে ওপরে উঠে আসছে শুধু ফেনা? -এর কোনো সদুত্তর কেউ দিতে পারেনি। তবে অনেকের ধারণা, ভূমিকম্পের কারণে মাটির নিচে কোনো পাইপ ফেটে গেছে; যা থেকেই হয়তো এই ফেনার উৎপত্তি।

নাবেতা বলেন, ‘আমার বাড়ির কাছেই ফেনা বেরিয়ে আসছে। তাই আমিও এই দৃশ্য দেখার জন্য বেরিয়ে এসেছি। ঘটনাস্থলে অগ্নিনির্বাপক যন্ত্র রয়েছে। কিন্তু এখানে বিশেষ কিছু হয়নি, এগুলো সাধারণ ফেনা।’

The streets of the Japanese city of Fukuoka after the earthquake was covered with foam2 The streets of the Japanese city of Fukuoka after the earthquake was covered with foam4 The streets of the Japanese city of Fukuoka after the earthquake was covered with foam3