সৌদিতে রহস্যজনক বিমান!

সৌদিতে রহস্যজনক বিমান!

আন্তর্জাতিক ডেস্ক : ইহুদিবাদী ইসরাইলের বেন গুরিয়ন বিমানঘাঁটি থেকে একটি রহস্যজনক বিমান জর্দান হয়ে সৌদি আরব সফর করেছে। ওই বিমানে করে ইসরাইলের একজন শীর্ষ পর্যায়ের কর্মকর্তা রিয়াদ সফর করে তবে ধারণা করা হচ্ছে বিমানে ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ছিল। দৈনিক জেরুজালেম পোস্ট এ খবর দিয়েছে।

পত্রিকাটির খবরে বলা হয়েছে, গত মঙ্গলবার বিমানটি ইসরাইলের বেন গুরিয়ন বিমানঘাঁটি থেকে জর্দানের রাজধানী আম্মানে যায়। আম্মান বিমানবন্দরে মাত্র দুই মিনিট অবস্থান করার পর বিমানটি সৌদির পথে রওনা হয় এবং রিয়াদে অবতরণ করে।

এটি ছিল আমেরিকার মালিকানাধীন চ্যালেঞ্জার ৬০৪ মডেলের একটি বেসরকারি বিমান। সন্ধ্যায় বিমানটি রিয়াদে পৌঁছার পর মাত্র এক ঘণ্টা অবস্থান করে। তারপরে আবার ইসরাইলে ফিরে যায়। জেরুজালেম পোস্টের খবরে বলা হয়েছে- যখন রহস্যজনক বিমানটি রিয়াদে পৌঁছায় তখন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার রিয়াদ সফর করছিল।

ইসরাইলি গণমাধ্যম জল্পনা-কল্পনা করছে যে, ওই বিমানে করে ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু অথবা ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদের প্রধান ইয়োসি কোহেন রিয়াদ সফর করে এবং সৌদি যুবরাজ মুহাম্মাদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেন।

ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে সৌদি আরবের কূটনৈতিক সম্পর্ক নেই এবং সৌদি আরব ইসরাইলকে স্বীকৃতি দেয় না। তবে সাম্প্রতিক সময়ে ইসরাইলের সঙ্গে সৌদি আরবের সম্পর্ক দিন দিন ঘনিষ্ঠ হচ্ছে।

-পার্সটুডে