একশটি ইকনোমিক জোনে কর্মসংস্থান হবে কোটি লোকের

প্রধানমন্ত্রীর ঘোষিত বিকেন্দ্রীকরণে বাস্তবায়ন হচ্ছে দেশ

নিউজ ডেস্কস্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেন, দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। দেশ এগিয়ে যাচ্ছে। দেশে একশটি ইকনোমিক জোন হচ্ছে-সেখানে লক্ষ-কোটি মানুষের কর্মসংস্থান হবে। এখন যারা দেশে বিভিন্ন পেশায় চাকরি করছে সবাই ভালো বেতন পাচ্ছেন। সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন বেড়েছে। প্রধানমন্ত্রী ঘোষিত গ্রাম হবে শহর(বিকেন্দ্রিকরন) বাস্তবায়ন হচ্ছে। গ্রামে শহরের সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে।

বৃহস্পতিবার রাতে মক্কার একটি কমিউনিটি সেন্টারে সৌদি আরব প্রবাসী বৃহত্তর আওয়ামী পরিবার আয়োজিত সংবর্ধনা সভায় এসব কথা বলেন তিনি।

এসময় মন্ত্রী বলেন, সরকার প্রবাসীদের ব্যাপারে আন্তরিক। প্রবাসীদের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। বৈধ পথে রেমিটেন্স প্রবাহ বাড়াতে দুই শতাংশ প্রণোদনা ঘোষণা করা হয়েছে- যা খুব দ্রুত বাস্তবায়ন করা হবে। প্রবাসী কল্যাণ ব্যাংক বিদেশ যেতে আগ্রহীদের ঋণ দিচ্ছে। বৈধ পথে রেমিটেন্স পাঠিয়ে দেশের উন্নয়নে আরও বেশি ভূমিকা রাখতে প্রবাসীদের প্রতি আহবান জানান তিনি।

মন্ত্রী আরও বলেন, সন্ত্রাস, মাদক আর দুর্নীতি নির্মূলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় প্রতিজ্ঞ। চলমান অভিযান তারই প্রমাণ।

সংগঠনের সভাপতি মিজানুর রহমান সুমনের সভাপতিত্বে এবং মুজিবুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান নুর মোহাম্মদ, কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাকির হোসেন, জেদ্দা কনস্যুলেটের কাউন্সিলর মুজিবুর রহমান, জেদ্দা আওয়ামী যুব সংহতি পরিষদের সভাপতি ইউসুফ মাহমুদ ফরাজী।