প্রধানমন্ত্রীর কোনো সম্পদ নেই : প্রতিমন্ত্রী

নিউজ নাইন২৪ডটকম, লক্ষ্মীপুর: পানি সম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো সম্পদ নেই। তবে যেটুকু আছে তা ময়মনসিংহের এক রিকশাচালকের দান করা। ওই রিকশাচালকের সারাজীবন পরিশ্রমের সঞ্চয়ের ৪ কাঠা জমি প্রধানমন্ত্রীকে দান করেছেন। এটি হচ্ছে বঙ্গবন্ধু কন্যার সম্পদ। এ সম্পদ অত্যন্ত ভারী। এ সম্পদের পিছনে আছে মানুষের ভালোবাসা।

তিনি বলেন, তার (প্রধানমন্ত্রী) সম্পদের সঙ্গে পৃথিবীর অন্য কোনো সম্পদের তুলনা চলবে না। কারণ বঙ্গবন্ধু কন্যার সবচেয়ে বড় সম্পদ হচ্ছে জনগণের হৃদয় উজাড় করা ভালোবাসা।

শুক্রবার দুপুরে লক্ষ্মীপুরের মেঘনা নদী ভাঙনকবলিত কলননগর উপজেলায় মাতাব্বরহাট এলাকায় নদীভাঙন রোধে বাঁধ নির্মাণকাজ পরিদর্শনে এসে এক সভায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, হতাশার অন্ধকার কাটিয়ে বাংলাদেশ অনেকদূর এগিয়ে গেছে। ১৬ কোটি মানুষের এই দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। আমাদের কেন্দ্রীয় ব্যাংকে সঞ্চয় প্রায় সোয়া ২ লাখ কোটি টাকা। বিএনপি-জামায়াতের আমলে সর্বোচ্চ বাজেট ছিলো ৬৯ হাজার কোটি টাকা। শেখ হাসিনার সময়ে বাজেট ৩ লাখ কোটিতে পৌঁছেছে।

তিনি বলেন, আমাদের দেশে দুইটা ম্যাজিক আছে। একটি হলো এদেশের মানুষ। তারা যেকোনো সংগ্রাম-লড়াইয়ে ভয় পায় না। যে কোনো প্রতিকূলতার সঙ্গে লড়তে পারে। অপর ম্যাজিক হলেন শেখ হাসিনা। অর্থনৈতিক মুক্তির জন্য তিনি আমাদের নেতৃত্ব হাতে নিয়েছেন। তার পরিকল্পনা ও নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।

নদীভাঙন রোধ প্রসঙ্গে তিনি বলেন, নদী ড্রেজিংয়ের ব্যাপারে মহাপরিকল্পনা চলছে। দেশের ৮টি উপজেলাকে দুর্গত হিসেবে চিহ্নিত করা হয়েছে, এর মধ্যে কমলনগরও রয়েছে।