রাঙ্গামাটির বাজার তরমুজে সয়লাব

নিউজ নাইন২৪ডটকম, রাঙ্গামাটি:: রাঙ্গামাটি জেলার বিভিন্ন বাজারে বছরের নতুন ফল তরমুজ আসতে শুরু করেছে। পুরোপুরি মধুমাস না এলেও শহরের বাজারে দেখা মিলছে হরেক রকমের মৌসুমি ও আগাম ফলের।
বর্তমানে তরমুজ, কাঁঠাল, আনারস দেখা যাচ্ছে ফলের দোকানগুলোতে। গরমে প্রাণ জুড়ানো দেশি ফল তরমুজ বিভিন্ন উপজেলা থেকে আসতে শুরু করেছে শহরের বাজারগুলোতে।
ফলে রসালো ফলের বিকিকিনি শুরু হয়েছে মধুমাস আসার আগেই। তবে চলতি মৌসুমের শুরুতে তরমুজের বাজার অনেক কম। এতে ব্যবসায়ীরা বিপাকে রয়েছেন।
অন্যান্য শীতের মৌসুমে বাজারে তরমুজ বিক্রি হলেও চলতি বছরের শুরুতে তরমুজ বিক্রি তেমনটা হচ্ছে না।
রাঙ্গামাটি শহরের একটি বাজারে তরমুজ বিক্রি করতে আসা ব্যবসায়ীরা জানান, বছরের নতুন ফল তরমুজ বাজারে আসলেও মানুষের চাহিদা তেমনটা নেই। এখনো পাহাড়ি এলাকাগুলোতে প্রচন্ড ঠান্ডা থাকায় ক্রেতারা তরমুজ কিনছেন না।
তারা আরো জানান, তরমুজ মৌসুমের নতুন ফল হওয়ায় স্থানীয় চাষিদের কাজ থেকে চড়া দামে ক্রয় করে লাভের আশায় বাজারে এনে বিক্রি করতে না পাড়ায় বিপাকে পড়েছেন তারা।
তবে স্থানীয় কয়েকজন বাসিন্দা জানান, এ বছর এখানে রাতে ঠান্ডা বেশি হওয়ায় এবং ঋতু পরিবর্তনের কারণে ছেলে-মেয়েদের বিভিন্ন ঠান্ডাজনিত রোগ দেখা দিয়েছে।
এর মধ্যে তরমুজ আরও ঠান্ডা হওয়ায় তা কিনে বাড়িতে নেওয়া হচ্ছে না। তবে ঠান্ডা কমে গরম আসলেই বছরের নতুন ফল তরমুজ কিনে ছেলে-মেয়েদের জন্য নিয়ে যাবেন তারা। সূত্র: বাসস