৭খুনের আসামি নূর হোসেনের বিরুদ্ধ চার্জশিট

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জে সাত খুন মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নূর হোসেনের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের মামলায় অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার দুদকের প্রধান কার্যালয়ে কমিশন থেকে এ অভিযোগপত্র অনুমোদন দেওয়া হয় বলে দুদকের সংশ্লিষ্ট দপ্তর জানিয়েছেন। ২০১৬ সালের ১ আগস্ট রাজধানীর রমনা থানায় মামলাটি করেন দুদকের উপপরিচালক (বর্তমানে পরিচালক) মো. জুলফিকার আলী। এরপর তার নেতৃত্ব দুদকের একটি টিম অভিযোগ তদন্ত করেন। তদন্তকারী অপর কর্মকর্তা হলেন- সহকারী পরিচালক শফি উল্লাহ।

দুদক সূত্রে জানা যায়, তদন্তে নূর হোসেনের ৩ কোটি ৮৮ লাখ ৪৭ হাজার ৮৬৯ টাকার সম্পদ পাওয়া গেছে। কিন্তু মাত্র ১ কোটি ৭ লাখ ৩৬ হাজার ৫৬ টাকার উৎস পাওয়া যায়। অর্থাৎ তিনি ২ কোটি ৮১ লাখ ১১ হাজার ৮১৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন। এ ছাড়া, ২ কোটি ৪৫ লাখ ৪ হাজার ১৭২ টাকার সম্পদের তথ্য গোপন করেছেন। নূর হোসেনের বিরুদ্ধে দুদক আইন ২০০৪ এর ২৬(১) ও ২৭ (১) ধারায় মামলা করা হয়।

২০১৪ সালের এপ্রিলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের কাউন্সিলর নজরুল ইসলামসহ সাতজন খুনের ঘটনার পর নূর হোসেন ভারতে পালিয়ে যান। দুদক ওই বছরের ২৯ মে তার সম্পদের অনুসন্ধানে নামলেও পরে এই কার্যক্রম অনেকটা স্থবির হয়ে পড়ে। ২০১৫ সালের ১২ নভেম্বর ভারত থেকে তাকে দেশে ফিরিয়ে আনার পর দুদকের অনুসন্ধানেও গতি আসে। তারই ধারাবাহিকতায় উপপরিচালক জুলফিকার আলী অনুসন্ধান শেষে মামলা করেন নূর হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে।