হেফাজতের তাণ্ডবের সময় কোথায় ছিল প্রগতিশীল শক্তি : সেতুমন্ত্রী

নিউজ নাইন২৪, ঢাকা: হেফাজতে ইসলামের তাণ্ডবের সময় কোথায় ছিল শান্তির সপক্ষ দাবিদার প্রগতিশীল শক্তি? সেদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিনা রক্তপাতে এই পরিস্থিতি মোকাবিলা করার পদক্ষেপ নিয়েছিলেন বলেই দেশ দীর্ঘস্থায়ী প্রলম্বিত চক্রান্তের হাত থেকে রক্ষা পেয়েছিল।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও ক্যুরি পদক প্রাপ্তির ৪৩তম বছর উপলক্ষে গতকাল সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।

নারায়ণগঞ্জে শিক্ষক লাঞ্ছনার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, দেশের বিভিন্ন প্রগতিশীল শক্তিসহ অনেকেই শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদ জানিয়ে প্রতিনিয়তই বলছেন, দেখব প্রধানমন্ত্রী কী করেন? অথচ তারা একটিবারের জন্যও দায়ী ব্যক্তির দল জাতীয় পার্টির নেতাদের সমালোচনা করছেন না।

ওবায়দুল কাদের বলেন, বাম রাজনীতি আজ ক্ষীয়মাণ নদীর ধারার মতো বহমান। কোনোরকমে টিকে আছে। বার বারই ভাঙনের সুর বাজে। তাদের এ অবস্থার কারণেই সাম্প্রদায়িক উগ্রবাদ বার বার মাথাচাড়া দিয়ে উঠছে। তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, বঙ্গবন্ধুর সময়ের মতো এখনো একটি চক্রান্তের বুলেট সক্রিয় আছে। বুলেটটি প্রতিনিয়ত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পিছু তাড়া করে ফিরছে। মঞ্চের রাজনীতিতে ব্যর্থ হয়ে নেপথ্যে থেকে এ চক্রান্তে কারা জড়িত তা দেশবাসী জানে। জনগণের সাহায্যে শেখ হাসিনাকে হটানো সম্ভব নয় জেনে শান্তি বিনষ্টকারী একটি মহল চোরাগোপ্তা হামলার পথ বেছে নিয়েছে। এর মাধ্যমে তারা দেশকে সাম্প্রদায়িক উগ্রবাদের দিকে ঠেলে দিতে চায়।

জুলিও ক্যুরি বঙ্গবন্ধু সংসদ এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে ‘বঙ্গবন্ধু শান্তি পদক’ প্রদান করা হয়।