জামায়াতের হরতালে পেছালো এইচএসসি পরীক্ষা

নিউজ নাইন২৪, ঢাকা: যুদ্ধাপরাধে মৃত্যুদন্ড প্রাপ্ত জামায়াতের আমির মতিউর রহমান নিজামীর রিভিউ রায়ে মৃত্যুদন্ড বহাল থাকায় ৮ মেয়ে হরতাল ডেকেছে জামায়াত।
হরতালের কারণে ৮ মে রবিবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে দেয়া হয়েছে।
আট বোর্ডের অধীনে এইচএসসির ৮ মে’র পরীক্ষাগুলো আগামী ৯ মে সোমবার একই সময়ে হবে বলে বৃহস্পতিবার রাতে জানিয়েছেন আন্তঃবোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান।
আর মাদ্রাসা বোর্ডের অধীনে আলীমের ৮ মে’র পরীক্ষাগুলো আগামী ২২ মে নেয়া হবে বলে জানিয়েছেন মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক এ কে এম ছায়েফ উল্লাহ।
৮ মে এইচএসসিতে বাংলা ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্র, ইংরেজি ভাষা ও সাহিত্য দ্বিতীয় পত্র, পদার্থ বিজ্ঞান (তত্ত্বীয়) দ্বিতীয় পত্র, ব্যবসায় নীতি ও প্রয়োগ দ্বিতীয় পত্র এবং ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয় পত্রের পরীক্ষা ছিল।
আর আলীমে রসায়ন প্রথম পত্র (তত্ত্বীয়), অর্থনীতি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), পৌরনীতি ও সুশাসন প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), উচ্চতর ইংরেজি প্রথম পত্র (অতিরিক্ত বিষয়), উর্দু প্রথম পত্র (অতিরিক্ত বিষয়) এবং ফার্সি পরীক্ষা ছিল।
এছাড়া কারিগরি বোর্ডের অধীনে এইচএসসি ব্যবসায় ব্যবস্থাপনায় ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (নতুন সিলেবাস) এবং ব্যবসায় গণিত ও পরিসংখ্যান (পুরাতন সিলেবাস) পরীক্ষা ছিল।
এবার এইচএসসি ও সমমানের পরীক্ষায় সারাদেশের ১২ লাখ শিক্ষার্থী অংশ নিচ্ছে।
যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসির রায় পুনর্বিবেচনার আবেদন সর্বোচ্চ আদালত খারিজ করে দেওয়ার পর হরতাল ডাকে তার দল জামায়াতে ইসলামী।