সম্ভ্রমহানীর অভিযোগে ব্রিটিশ এমপি গ্রেফতার

আন্তর্জাতিক ডেস্ক : যৌন হয়রানি এবং সম্ভ্রমহানীর অভিযোগে ব্রিটেনের একজন সংসদ সদস্য ও সাবেক মন্ত্রীকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। শনিবার তাকে গ্রেফতার করা হয় বলে ব্রিটেনের ইংরেজি দৈনিক সানডে সাইমসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সানডে টাইমস বলছে, ২০ বছর বয়সী এক তরুণী পুলিশের কাছে অভিযোগে বলেছে, সে ওই এমপির কাছে লাঞ্ছিত হয়েছে এবং শারীরিক সম্পর্ক স্থাপনে তাকে বাধ্য করা হয়। ওই তরুণী ব্রিটেনের সংসদের সাবেক কর্মচারী।

লন্ডনের মেট্রোপলিটন পুলিশ বলছে, শুক্রবার ওই ব্যক্তির বিরুদ্ধে ২০১৯ সালের জুলাই থেকে ২০২০ সালের জানুয়ারির মধ্যে সম্ভ্রমহানীর, নিপীড়ন এবং যৌন হয়রানিসহ পৃথক চারটি ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগ তারা পেয়েছে।

তরুণীর অভিযোগের পর পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, ধর্ষণে জড়িত সন্দেহে শনিবার ৫০ বছর বয়সী ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ বলছে, পূর্ব লন্ডনের পুলিশ স্টেশনে ওই সংসদ সদস্যকে নিয়ে আসার পর জামিনে ছেড়ে দেয়া হয়েছে। চলতি মাসের মাঝামাঝি সময়ের দিকে তাকে আবারও জিজ্ঞাসাবাদ করা হবে। তবে ওই ব্যক্তির পেশা কিংবা পরিচয়ের ব্যাপারে বিস্তারিত কোনও তথ্য নিশ্চিত করেনি পুলিশ।