শেষ হয়েছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুইদিন ব্যাপী নির্বাচন

নিজস্ব প্রতিবেদক : সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুইদিন ব্যাপী নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে।
মোট ৭ হাজার ৮‘শ ২৫ জন আইনজীবী ভোটারের মধ্যে ৬ হাজার ১’শ ৩৫ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাচন পরিচালনা কমিটির অন্যতম সদস্য ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সিনিয়র সহ সম্পাদক অ্যাডভোকেট কাজী জয়নাল আবেদীন রাইজিংবিডিকে বলেন, ‘দুইদিন ব্যাপী নির্বাচনে ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। রাত ১১টা থেকে গণনা শুরু হবে।’

উৎসবমুখর পরিবেশে আজ বৃহস্পতিবার ও গতকাল বুধবার সকাল ১০টা থেকে মাঝখানে বিরতি দিয়ে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়।

ভোটগ্রহণের জন্য সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের মিলনায়তনে ৪৪টি বুথ স্থাপন করা হয়।সিনিয়র আইনজীবী এ ওয়াই মশিউজ্জামানের নেতৃত্বাধীন ৭ সদস্যর নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনার দায়িত্বে রয়েছেন।

এবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ (সাদা) ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য (নীল) প্যানেলে এ নির্বাচন করছেন। এছাড়া কয়েকজন স্বতন্ত্র প্রার্থীও রয়েছেন।

আওয়ামী লীগ সমর্থিত (সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ) প্যানেলে সভাপতি পদে প্রতিন্দ্বন্দ্বিতা করছেন আবু মোহাম্মদ আমিন উদ্দিন (এএম আমিন উদ্দিন)। সম্পাদক পদে অ্যাডভোকেট আব্দুন নূর দুলাল, সহ-সভাপতি পদে মো. জসিম উদ্দিন ও বিভাস চন্দ্রবিশ্বাস, সহ-সম্পাদক পদে বাসির উদ্দিন ভূঁইয়া এবং কাজী শামসুল হাসান শুভ, ট্রেজারার পদে সৈয়দ আলম টিপু। এ ছাড়া সদস্য পদে মোহাম্মদ জগলুল কবির, মশিউর রহমান, শামীম সরদার, আফিয়া আফরোজি রানী, আওলাদ হোসেন, হুমায়ূন কবির, চঞ্চল কুমার বিশ্বাস।

অন্যদিকে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সভাপতি পদে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি অ্যাডভোকেট আব্দুল জামিল (এ জে) মোহাম্মদ আলী এবং সাধারণ সম্পাদক পদে বর্তমান সম্পাদক ব্যারিস্টার এএম মাহাবুব উদ্দিন খোকন প্রার্থী হয়েছেন। সহ-সভাপতি পদে মো. আব্দুল জব্বার ভূইয়া এবং আব্দুল বাতেন। কোষাধ্যক্ষ পদে মো. ইমাম হোসেন।

সহ-সম্পাদক পদে মোহাম্মদ মুজিবুর রহমান এবং শরীফ ইউ আহম্মেদ। এ ছাড়াও সদস্য পদে অ্যাডভোকেট রাশিদা আলিম ঐশী, মোহাম্মদ ওসমান চৌধুরী, কাজী আখতার হোসেন, মো. শাফিউর রহমান, মো. শরীফ উদ্দিন রতন, মো. মোহাদ্দেস উল ইসলাম ও সৈয়দা শাহীন আরা লাইলি প্রার্থী হয়েছেন।

এ দু প্যানেল ছাড়াও স্বতন্ত্রভাবে সভাপতি প্রার্থী হয়েছেন এবিএম ওয়ালিউর রহমান খান ও ড. মো. ইউনুছ আলী, সহ-সম্পাদক পদে ফরহাদ উদ্দিন আহমেদ ভুইয়া ও সদস্য পদে তপন কুমার দাস।

নির্বাচনে ১৪টি পদের বিপরীতে ৩৪ জন প্রার্থী হয়েছেন।