শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে বস্তা বস্তা অভিযোগ : দুদক চেয়ারম্যান

17339

প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের বিরুদ্ধে বস্তা বস্তা অভিযোগ আসছে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তাঁদের সংশোধন হওয়ার জন্য সতর্ক করেছেন তিনি।

আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম নগরীর প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ মিলনায়তনে ‘প্রাথমিক শিক্ষায় সুশাসন নিশ্চিতকরণ’ শীর্ষক মতবিনিময় সভায় দুদক চেয়ারম্যান এসব কথা বলেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ মতবিনিময় সভার আয়োজন করে।

ইকবাল মাহমুদ বলেন, আগামী তিন মাসের মধ্যে নিজেদের সংশোধন করতে না পারলে তাঁদের আইনের আওতায় আনা হবে। তিনি বলেন, সীমাবদ্ধতার মধ্যেই আগামী প্রজন্মকে স্ব-শিক্ষায় শিক্ষিত করতে হবে। দানব নয়, মানুষ করে গড়ে তুলে দেশ তাদের হাতে তুলে দিতে হবে।

দুদক চেয়ারম্যান বলেন, প্রাথমিক শিক্ষাকে কাঙ্ক্ষিত পর্যায়ে উন্নত করতে না পারলে দেশের ভবিষ্যৎ অন্ধকার। তাই শিক্ষকতা পেশাকে মিশন হিসেবে গ্রহণ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোহাম্মদ আসিফ উজ জামান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. আবু হেনা মোস্তাফা কামাল, চট্টগ্রামের জেলা প্রশাসক শামসুল আরেফিন।