রূপপুর বালিশকাণ্ড : ৬ মাসের মধ্যে চার্জশিট দেয়ার নির্দেশ

৬ মাসের মধ্যে চার্জশিট দেয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে আলোচিত বালিশকাণ্ডের ঘটনায় ফিল্ড অফিসার প্রকৌশলী মো. শফিকুল ইসলামের বিরুদ্ধে দুদকের দায়ের করা তিন মামলার তদন্ত শেষ করে ৬ মাসের মধ্যে চার্জশিট দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

একইসঙ্গে, ওই তিন মামলায় ঠিকাদার মো. শফিকুল ইসলামের জামিন আবেদন ছয় মাসের জন্য (স্ট্যান্ডওভার) মুলতবি রেখেছেন আদালত।

আদেশের বিষয়ে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা ও রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক নিশ্চিত করেন।

সোমবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আজ আসামির পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা। দুদকের পক্ষে অ্যাডভোকেট খুরশীদ আলম খান ও রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক শুনানি করেন।

পাবনার ঈশ্বরদী উপজেলার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে আবাসিক ভবনে ( গ্রিন সিটি) আসবাবপত্র সরবরাহে অস্বাভাবিক দাম ধরে দুর্নীতি ও কেনাকাটায় অনিয়ম করা হয় বলে অভিযোগ ওঠে। সেখানে একটি বালিশের পেছনে ৬ হাজার ৭১৭ টাকা ব্যয় দেখানোর খবর গণমাধ্যমে আসায় এটা ‘বালিশ দুর্নীতি’ হিসেবে পরিচয় পেয়েছে। এ বিষয়ে দুর্নীতি দমন কমিশন (দুদক) ২০১৯ সালের ১৩ ডিসেম্বর ৩১ কোটি ২৪ লাখ টাকা আত্মসাতের দায়ে ১৩ জনের বিরুদ্ধে চারটি মামলা করে। এর মধ্যে তিনটি মামলার আসামি ফিল্ড অফিসার প্রকৌশলী মো. শফিকুল ইসলাম।