রিজার্ভ চুরিতে আতিউরের কোনো সম্পৃক্ততা নেই : সেতুমন্ত্রী

নিউজ নাইন২৪ডটকম, ঢাকা: রিজার্ভ চুরির বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর আতিউর রহমানের কোনো সম্পৃক্ততা নেই। তিনি অত্যন্ত ভালো লোক। যেহেতু উনি গভর্নর সেহেতু সে দায় তিনি এড়াতে পারেন না। তাই তাকে পদত্যাগ করতে হয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল সকালে ঢাকা-আরিচা মহাসড়কের নবীনগরে মহাসড়কের সংস্কার কাজের পরিদর্শন করতে এসে সংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

এসময় বর্তমান গভর্নরের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির অত্যন্ত ভালো লোক। তিনি আমার সঙ্গে রেল সচিব ছিলেন। তার সঙ্গে আমি অনেক কাছে থেকে মিশেছি। সুতরাং তার যোগ্যতার বিষয়ে কোন প্রশ্ন করা চলে না।

বিএনপির কাউন্সিলে বাধার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘তাদের কাউন্সিলে কোন বাধা দেওয়া হয়নি। বাধা দিলে এত উৎসব মুখর পরিবেশে বিএনপি তাদের কাউন্সিল করতে পারতো না। শুধু ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট নয়, তাদের চাহিদা মতো সোহরাওয়ার্দী উদ্যানও বরাদ্দ দেয়া হয়েছে।

বিএনপি ঘুরে দাঁড়াতে পারবে না:

বিএনপি’র কাউন্সিল প্রসঙ্গে তিনি বলেন, কাউন্সিলের মাধ্যমে বিএনপি ঘুরে দাঁড়াতে পারবে না। মন্ত্রী বলেন, ঘুরে দাঁড়ানোর ডাক দিয়ে বিএনপি যে কাউন্সিল আহক্ষান করেছে, তাতে ঘুরে দাঁড়ানোর কোনো আভাস পাওয়া যাচ্ছে না। যেহেতু নেতৃত্বে কোনো পরিবর্তন আসছে না, তাই তাদের ঘুরে দাঁড়ানোর কোনো সম্ভাবনাও নেই। বিএনপি গণতন্ত্র বাঁচানোর কথা বলে পেট্রোল বোমা ও আগুন নিয়ে মাঠে নেমেছিলো। এবারও তারা পেট্রোল বোমা ও আগুন নিয়ে ঘুরে দাঁড়াতে যাচ্ছে কিনা, সেটিই এখন দেখার বিষয়।

বিএনপিকে কাউন্সিল করতে কোনো বাধা দেওয়া হয়নি উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বাধা দিলে তো এতো উৎসবমুখর পরিবেশে কাউন্সিল করতে পারতো না তারা। শুধু ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট নয় তাদের চাহিদা মতো সোহরাওয়ার্দী উদ্যানেও স্থান বরাদ্দ দেওয়া হয়েছে। বিএনপি আগুন সন্ত্রাসের রাজনীতি করে বলেই, তাদের কাউন্সিলে এবার কোনো প্রতিনিধি না পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানান আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর এই সদস্য।