‘রাষ্ট্রপতিকে উকিল নোটিশে রাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট হয়েছে’

‘রাষ্ট্রপতিকে উকিল নোটিশে রাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট হয়েছে’

নিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতিকে উকিল নোটিশ পাঠানোর মাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে মনে করছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবু বকর ছিদ্দিক এমন মন্তব্য করেন।

তারা বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক। টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন-২০০১ অনুযায়ী আরবিট্রেশনের কোনো সুযোগ না থাকা সত্ত্বেও এ ধরনের আইনি নোটিশ অন্যায়। সেই সঙ্গে এ ধরনের নোটিশ কমিশনকে না দিয়ে রাষ্ট্রের সর্বোচ্চ ব্যক্তিকে দেয়ায় রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে বলে আমরা মনে করি।

তারা বলেন, জিপি এবং বিটিআরসির পাওনা দ্বন্দ্ব হাইকোর্টে বিচারাধীন এবং রায় হওয়ার পরও এ ধরনের নোটিশে আদালত অবমাননা হয়েছে কি না তাও ভেবে দেখা দরকার। এনওসি নিষেধাজ্ঞার পরও জিপির কার্যক্রম নিয়ে বেশকিছু অভিযোগ আমরা করেছিলাম।

গ্রাহকদের হয়রানি বন্ধ, কলড্রপ বন্ধে হাইকোর্টে নিষেধাজ্ঞা, দুর্বল নেটওয়ার্ক, নিরবচ্ছিন্ন সেবাসহ বিভিন্ন অভিযোগ জিপি যেমন নিষ্পত্তি করেনি তেমনি নিয়ন্ত্রক সংস্থা তাদের বিরুদ্ধে আজ পর্যন্ত কার্যকর কোনো উদ্যোগ গ্রহণ করেনি। ফলে জিপির সাথে সাথে নিয়ন্ত্রক সংস্থারও জবাবদিহিতা নিশ্চিত হয়নি। যার পরিণতিতে আজ জিপির এই দাম্ভিক আচরণ।