রাশিয়ার নৌযানকে ছেড়ে দিয়েছে উ. কোরিয়া

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার একটি মাছ ধরার ট্রলারকে মুক্তি দিয়েছে উত্তর কোরিয়া। পিয়ংইয়িং দাবি করেছে, আইন ভঙ্গ করে উত্তর কোরিয়ার পানিসীমায় মাছ ধরার সময় নৌযানটিকে আটক করে দেশটির সীমান্তরক্ষীরা। পিয়ংইয়ংয়ে অবস্থিত রাশিয়ার দূতাবাস মাছ ধরার ট্রলার এবং এর ১৫ ক্রু’কে মুক্তি দেয়ার খবর নিশ্চিত করেছে। ট্রলারে দক্ষিণ কোরিয়ার দুই ক্রু ছিল বলেও জানা গেছে। গত ১৭ জুলাই ট্রালারটিকে আটক করা হয়। রুশ দূতাবাস তাদের ফেইসবুক পোস্টে বলেছে, জিয়াং হাই লিন নামের এ নৌযান গতকাল (শনিবার) শেষ বেলায় উত্তর কোরিয়ার ওনস্যান বন্দর থেকে মুক্তি পায়। এজন্য রুশ দূতাবাস বিশেষ কূটনৈতিক তৎপরতা চালিয়েছে। মুক্তির পর নৌযানটি দক্ষিণ কোরিয়ার দুই ক্রুকে পৌঁছে দিতে দক্ষিণ কোরিয়ার দিকে গেছে। ট্রলার আটকের ঘটনাটি তদন্ত করে দেখা হবে বলেও রুশ দূতাবাস জানিয়েছে।

আন্তর্জাতিক ডেস্ক : রাশিয়ার একটি মাছ ধরার ট্রলারকে মুক্তি দিয়েছে উত্তর কোরিয়া। পিয়ংইয়িং দাবি করেছে, আইন ভঙ্গ করে উত্তর কোরিয়ার পানিসীমায় মাছ ধরার সময় নৌযানটিকে আটক করে দেশটির সীমান্তরক্ষীরা।

পিয়ংইয়ংয়ে অবস্থিত রাশিয়ার দূতাবাস মাছ ধরার ট্রলার এবং এর ১৫ ক্রু’কে মুক্তি দেয়ার খবর নিশ্চিত করেছে। ট্রলারে দক্ষিণ কোরিয়ার দুই ক্রু ছিল বলেও জানা গেছে। গত ১৭ জুলাই ট্রালারটিকে আটক করা হয়।

রুশ দূতাবাস তাদের ফেইসবুক পোস্টে বলেছে, জিয়াং হাই লিন নামের এ নৌযান গতকাল (শনিবার) শেষ বেলায় উত্তর কোরিয়ার ওনস্যান বন্দর থেকে মুক্তি পায়। এজন্য রুশ দূতাবাস বিশেষ কূটনৈতিক তৎপরতা চালিয়েছে। মুক্তির পর নৌযানটি দক্ষিণ কোরিয়ার দুই ক্রুকে পৌঁছে দিতে দক্ষিণ কোরিয়ার দিকে গেছে। ট্রলার আটকের ঘটনাটি তদন্ত করে দেখা হবে বলেও রুশ দূতাবাস জানিয়েছে।