রাজারবাগ দরবার শরীফ থেকে সিটিটিসির তদন্তের প্রতিবাদ

রাজারবাগ দরবার শরীফ থেকে সিটিটিসির তদন্তের প্রতিবাদ

নিজস্ব প্রতিবেদক: রাজারবাগ দরবার শরীফ সম্পর্কে সিটিটিসির তদন্ত প্রতিবেদনের প্রতিবাদ জানিয়েছে রাজারবাগ দরবার শরীফ। রাজারবাগ দরবার শরীফের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজারবাগ দরবার শরীফ সম্পর্কিত হাইকোর্টে দাখিলকৃত সিটিটিসি’র প্রতিবেদন নিয়ে গত ৫ ও ৬ ডিসেম্বর ২০২১ তারিখে বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরসমূহ আমাদের নজরে এসেছে, যেখানে বলা হয়েছে উক্ত প্রতিবেদনে দাবী করা হয়-

“রাজারবাগ দরবার শরীফের নিয়ন্ত্রণাধীন পত্রিকা থেকে ভিন্ন ধর্মাবলম্বী মানুষকে হত্যা করা ঈমানী দায়িত্ব উল্লেখ করে ফতওয়া এবং এক্ষেত্রে কতল করার আদেশ দিয়েছে।
রাজারবাগ দরবার শরীফের কার্যক্রম জঙ্গীদের সাথে সাদৃশ্যপূর্ণ।”

অথচ- রাজারবাগ দরবার শরীফ থেকে প্রকাশিত কোন পত্রিকা বা কিতাবাদিতে কখনই ভিন্ন ধর্মাবলম্বীকে হত্যা করা ইমানি দায়িত্ব উল্লেখ করে কোন ফতওয়া দেয়া হয় নাই এবং রাজারবাগ দরবার শরীফের সাথে জঙ্গীদের কার্যক্রমের কোন প্রকার সাদৃশ্য কখনই নাই কখনো ছিলোও না। কারণ জঙ্গীরা আইন নিজের হাতে তুলে নিয়ে অস্ত্রের সাহায্যে তাদের লক্ষ্য-উদ্দেশ্য বাস্তবায়নের প্রচেষ্টা চালায়। অপরদিকে রাজারবাগ দরবার শরীফ আইন সম্মত উপায়ে সংশোধন, পরিবর্তন ও পরিশুদ্ধিকরণের মাধ্যমে দ্বীন ইসলামের আদর্শ বাস্তবায়নের প্রচেষ্টা চালায়। অর্থাৎ দুইজনের কার্যক্রমে রয়েছে বিস্তর ফারাক, যা মিলিয়ে ফেলার কোনই সুযোগ নেই।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, রাজারবাগ দরবার শরীফ হঠাৎ গজিয়ে ওঠা দূর্গম এলাকায় অবস্থিত কোন প্রতিষ্ঠান নয়। বরং দীর্ঘ অর্ধ শতাব্দী জুড়ে রাজধানীর প্রাণকেন্দ্রে, পুলিশের কেন্দ্রীয় ব্যারাক, সিআইডি ও এসবি অফিসের সন্নিকটে অবস্থিত একটি প্রতিষ্ঠান। এত বছরে কেউ কিছু জানলো না, কিন্তু হঠাৎ সিটিটিসির একজন আইও (তদন্ত কর্মকর্তা) রাজারবাগ দরবার শরীফের বিরাট জঙ্গী সাদৃশ্য কার্যক্রম আবিষ্কার করে ফেললো, যা সত্যিই আশ্চর্যজনক ও বিষ্ময়কর বটে।

রাজারবাগ দরবার শরীফের পক্ষে মুহম্মদ আরিফুর রহমান এবং এ্যাডভোকেট মুহম্মদ মেজবাহ উদ্দিন সুমনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে ভুল তথ্য সম্বলিত তদন্ত প্রতিবেদন নিয়ে সকল মহলকে রাজারবাগ দরবার শরীফ সম্পর্কে বিভ্রান্ত না হওয়ার জন্য আহবান জানিয়েছেন তারা।

এমনকি সিটিটিসির প্রতিবেদন নিয়ে যথা সময়ে উচ্চ আদালতে আইনী প্রক্রিয়ার মাধ্যমে সকল অপ-প্রচারের জবাব দেয়া হবে বলে জানিয়েছেন এ্যাডভোকেট মুহম্মদ মেজবাহ উদ্দিন সুমন ।