রবিবার থেকে ১২টি বেঞ্চে চলবে হাইকোর্টের বিচার

রবিবার থেকে ১২টি বেঞ্চে চলবে হাইকোর্টের বিচার

আন্তর্জাতিক ডেস্ক: রবিবার থেকে ১২টি বেঞ্চে চলবে হাইকোর্টের বিচাররবিবার থেকে ১২টি বেঞ্চে চলবে হাইকোর্টের বিচার

চলমান পরিস্থিতিতে কঠোর বিধিনিষেধ চলার মধ্যেই বিচারপ্রার্থী ও আইনজীবীদের সুবিধার্থে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ১২টি বেঞ্চ গঠন করেছেন প্রধান বিচারপতি। ফলে দীর্ঘদিন ধরে দুই কিংবা তিনটি বেঞ্চে সীমিত পরিসরে চলা বিচার কার্যক্রম আগামীকাল রবিবার (৮ আগস্ট) থেকে ১২টি বেঞ্চে চলবে।

শনিবার (৭ আগস্ট) প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নির্দেশনাক্রমে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শারীরিক উপস্থিতি ব্যতিরেকে আগামী রবিবার (৮ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে বৃহস্পতিবার (১২ আগস্ট) বিকাল সোয়া ৪টা পর্যন্ত ভার্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকোর্ট বিভাগের বিচারকাজ পরিচালনার জন্য বেঞ্চ গঠন করা হলো।

বেঞ্চগুলো হলো- বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে ফৌজদারি বেঞ্চ, বিচারপতি মো. রইস উদ্দিন ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর সমন্বয়ে ফৌজদারি বেঞ্চ, বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে ফৌজদারি বেঞ্চ, বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের সমন্বয়ে রিট বেঞ্চ এবং বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে রিট ও ফৌজদারি-দুদক মামলার বেঞ্চ।

এছাড়াও বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে দেওয়ানি বেঞ্চ, বিচারপতি জে বি এম হাসান ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে রিট বেঞ্চ, বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম. জাহিদ সারওয়ারের সমন্বয়ে ফৌজদারি বেঞ্চ, বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকারের সমন্বয়ে কোম্পানি ও অ্যাডমিরালিটি সংক্রান্ত মামলার বেঞ্চ, বিচারপতি মাহমুদুল হকের নেতৃত্বে একক দেওয়ানি বেঞ্চ এবং বিচারপতি মো. সেলিমের নেতৃত্বে ফৌজদারি মামলার বেঞ্চে বিচার কার্যক্রম চলবে।