মোসাদ কানেকশনে অভিযুক্ত বিএনপি নেতা আসলাম চৌধুরী গ্রেপ্তার

নিউজ নাইন২৪, ঢাকা: পার্শ্ববর্তী দেশ ভারতে ইসরায়েলি গোয়েন্দা সংস্থা ‘মোসাদ’র এজেন্টের সাথে ‘সরকার উৎখাত পরিকল্পনার বৈঠকের অভিযোগ ‍উঠে বিএনপির আসলাম চৌধুরীর বিরুদ্ধে। বৈঠকের ছবি ও আসলামের স্বীকারোক্তিতে অভিযোগ সত্যতার প্রমাণিত হওয়ার পর গ্রেপ্তার করা হয়েছে বিএনপির যুগ্ম-মহাসচিব আসলাম চৌধুরীকে।

রোববার সোয় ৬টার দিকে রাজধানীর খিলক্ষেতের একটি বাসা থেকে মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি উত্তর) সদস্যরা তাকে গ্রেপ্তার করে। সাংবাদিকদের কাছে গ্রেপ্তার তথ্যটি নিশ্চিত করেছেন ডিএমপির গণমাধ্যম শাখার উপ-কমিশনার মারুফ হোসেন সরদার।

তবে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা সায়রুল কবির খান আসলাম চৌধুরীর একান্ত সচিব মঞ্জুরুল ইসলামের বরাত দিয়ে জানান, রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকা থেকে রোববার সন্ধ্যায় এ বিএনপি নেতাকে গ্রেপ্তার করে পুলিশ।

মারুফ হোসেন সরদার জানান, সরকার উৎখাতের জন্য আসলাম চৌধুরী ভারতে ইসরায়েলি গোয়েন্দা সংস্থার এজেন্টের সাথে বৈঠক করেন। সেই অভিযোগেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে আজ দুপুরেই আসলাম চৌধুরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল পুলিশের পক্ষ থেকে। এমনকি তাকে যেখানেই পাওয়া যাবে সেখানেই গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছিলেন সিএমপি কমিশনার ইকবাল বাহার।

সম্প্রতি গণমাধ্যমে সরকার উৎখাত করতে বিএনপি ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের সঙ্গে আঁতাত করছে- এমন খবর প্রকাশিত হয়। প্রমাণ হিসেবে কিছু ছবিও প্রকাশ করা হয়। যে ব্যক্তি সঙ্গে আসলামকে দেখা গেছে তিনি ইসরায়েলের লিকুদ পার্টির নেতা মেন্দি এন সাফাদি। এই সাক্ষাতের কথা স্বীকারও করেছেন আসলাম। তবে সরকার উৎখাতের পরিকল্পনা নিয়ে তার সঙ্গে বৈঠকের অভিযোগ অস্বীকার করেছেন তিনি।

এন সাফাদি, আসলাম চৌধুরী ও আগ্রার মেয়র
ছবি: সাফাদির ফেসবুক পাতা থেকে: (বাম থেকে) ইসরায়েলি নেতা এন সাফাদি, আসলাম চৌধুরী ও আগ্রার মেয়র