মেট্রোরেল-ফ্লাইওভার কি চিবিয়ে খাবো -রিজভী ‘একটি শিশু জন্ম নিচ্ছে ৯৮ হাজার টাকার ঋণ নিয়ে’

নিজস্ব প্রতিবেদক:  বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গত পরশুদিন প্রধানমন্ত্রী বলেছেন, ২০২২ সাল হবে উন্নয়নের মাইলফলক। আমি বলতে চাই এই উন্নয়নের ধারায় দেশ ও জনগণ আরও কত প্রতারিত হবে? আর কত নিস্ব হবে?

তিনি বলেন, পত্রিকায় দেখলাম সাত-আটটা পিওন পদের জন্য বিজ্ঞাপন দেওয়া হয়েছে। সেখানে কয়েক হাজার আবেদন করা হয়েছে। তার মধ্যে অসংখ্য এমএ পাস আছে। এটাই হলো শেখ হাসিনার উন্নয়ন। মেট্রোরেল, ফ্লাইওভার কি আমরা চিবিয়ে খাবো?

রোববার রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, আমরা এমন এক সমাজে বাস করি যখন ডানে-বামে সবসময় তাকাতে হয় কেউ আমাকে অনুসরণ করছে কি-না। এক প্রচ- ভয় এবং শঙ্কার মধ্যে আমাদের দিনরাত যখন অতিবাহিত হয় তখন এই তরুণরা ফ্যাসিবাদ, নাৎসিবাদ, পৃথিবীর সমস্ত আইনকে কড়ায়ত্ত করে জনগণের ওপর যারা ভয়ংকর অত্যাচার চালাচ্ছে তাদের বিরুদ্ধে এই অনলাইন অ্যাক্টিভিস্টরা যে অস্ত্র হানে এটা নিঃসন্দেহে গোটা জাতিকে প্রেরণা দেয় এবং আমরাও অনুপ্রাণিত হই।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনি জানেন আজ যে সন্তানটি জন্মলাভ করছে ৯৮ হাজার টাকা ঋণ নিয়ে সে জন্মলাভ করছে। আর আপনি উন্নয়নের কথা বলেন। এটা যে ঋণের মাইলফলক হবে, বন্দুকযুদ্ধের মাইলফলক হবে, গুমের মাইলফলক হবে এটা অনলাইন অ্যাক্টিভিস্টদের কতজন গুমের শিকার হবে তা বলা মুশকিল।