ভারতের গাছে ঝুলছে ২ মুসলিম গরু ব্যবসায়ির লাশ

নিউজ নাইন২৪ডটকম, ডেস্ক: ভারতের গাছে ঝুলছে ২ মুসলিম গরু ব্যবসায়ীর লাশ। ঝাড়খন্ডের রাঁচিতে দুই মুসলিম গরু ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার পর তার লাশ গাছে ঝুলিয়ে দিয়েছে উগ্র হিন্দু মৌলবাদীরা।

শুক্রবার রাঁচির নিকটবর্তী বালুমাঠ বন থেকে ঝুলন্ত অবস্থায় পুলিশ তাদের লাশ উদ্ধার করে।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, দুই মুসলিম ব্যবসায়ি গরু নিয়ে স্থানীয় বাজারে যাচ্ছিলেন। পথে ‘অজ্ঞাত দুর্বৃত্তরা’ তাদের ওপর হামলা চালায়। নিহত দুই গরু ব্যবসায়ি হলেন মোহাম্মদ মজলুম (৩৫) ও আজাদ খান ওরফে ইব্রাহিম (১৫)।

অন্যদিকে পুলিশের বরাত দিয়ে দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, দুই ব্যবসায়ির হাত পেছন থেকে বাঁধা ছিলো, মুখে গুঁজে দেওয়া হয়েছিল কাপড়, যাতে তারা চিৎকার করতে না পারেন। শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। এতে ধারণা করা হচ্ছে গাছে ঝুলিয়ে দেওয়ার আগেই তাদের পিটিয়ে হত্যা করা হয়। আর স্থানীয় এক পুলিশ কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে জানান, ঘটনাস্থল পরিদর্শন করে বোঝা গেছে নির্মমভাবে দুই ব্যবসায়ীকে হত্যা করা হয়েছে।

ভারতের সংবাদমাধ্যমের খবর অনুসারে, দুই ব্যবসায়ি স্থানীয় বাজারে আটটি গরু বিক্রির জন্য নিয়ে যাচ্ছিলেন। পথে তাদের গতিরোধ করে হত্যা করা হয়। কিন্তু গরুগুলোরও কোন খোঁজ পাওয়া যায়নি।

দুই মুসলিম গরু ব্যবসায়িকে পিটিয়ে হত্যার পর লাশ গাছে ঝুলিয়ে দেওয়ার ঘটনায় ওই এলাকায় ব্যাপক বিক্ষোভের জন্ম দিয়েছে। পুলিশ যখন লাশ গাছ থেকে নামাতে যায় তখন স্থানীয় মুসলিমদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বাঁধে।