ব্রিজের রেলিং ভেঙে বাস খালে, নিহত ৯, আহত ৩৫

মাদারীপুর: মাদারীপুর সদর উপজেলায় সমাদ্দার ব্রিজের রেলিং ভেঙে যাত্রীবাহী বাস খালে পড়ে নিহতের সংখ্যা বেড়ে ৯ জন হয়েছেন। এতে আহত হয়েছেন আরো অন্তত ৩৫ জন।
ঢাকা-বরিশাল মহাসড়কের মাদারীপুরের সমাদ্দার এলাকায় শুক্রবার দুপুরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে এ হতাহতের ঘটনা ঘটে।

পুলিশ ও ফায়াস সার্ভিস সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা বরিশালগামী সুগন্ধা পরিবহণের (ঢাকা মেট্রো-ব ০২-০৫২৯) একটি যাত্রীবাহী বাস মাদারীপুর সদর উপজেলার সমাদ্দার ব্রিজের উপরে উঠে টায়ার ফেটে নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজের রেলিং ভেঙে খালে পড়ে যায়। এ সময় ঘটনাস্থলেই পাঁচ যাত্রী মারা যান।

এ ছাড়া মাদারীপুর সদর হাসপাতালে ৩ জন ও রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে একজন যাত্রীর মৃত্যু হয়।

নিহত পাঁচজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- বরিশালের হিরু লাল বাড়ৈ (৬০), ঝালকাঠির সুফিয়া বেগম (৫০), বাসের সুপারভাইজার টিটু (৪০), মো. আলী (৪৫), মিজান (৪০)।

প্রতক্ষদর্শী বাস যাত্রী বরিশাল নার্সিং ইনস্টিটিউশনের ছাত্রী দিতি বলেন, ‘চোখের পলকেই কিছু বুঝে ওঠার আগে বাসটি রেলিং ভেঙে খালের মধ্যে পড়ে যায়।’

এই ঘটনায় কমপক্ষে ৩৫ যাত্রী আহত হয়েছেন। আহতদের মাদারীপুর জেনারেল হাসপাতাল, ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মাদারীপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক নজরুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুর্ঘটনাকবলিত বাসটি থেকে আহত ও নিহতদের উদ্ধার করেছে।

মাদারীপুরের সহকারী পুলিশ সুপার মনিরুজ্জামান ফকির জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহতদের মর্গে ও আহতদের চিকিৎসার জন্য সব ব্যবস্থা নিয়েছে।
এ দিকে মাদারীপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত প্রত্যেক পরিবারকে ১০ হাজার ও আহতদের চিকিৎসার জন্য পাঁচ হাজার টাকা ক্ষতিপুরণ দেয়ার ঘোষণা দিয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে নিশ্চিত করেছে।