বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিলে গণস্বাক্ষর

অতিরিক্ত বিদ্যুৎকেন্দ্রের বোঝা!

নিজস্ব প্রতিবেদক: বিদ্যুতের অযৌক্তিক মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে শেষ দিনের গণস্বাক্ষর গ্রহণ কর্মসূচি পরিচালনা করছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। গতকাল শুক্রবার রাজধানীর পুরানা পল্টন মোড়ে এ কর্মসূচি পালন করছে সংগঠনটি।

কর্মসূচির শুরুতে সংগঠনের সভাপতি মহিউদ্দিন আহমেদ বলেন, নতুন করে বিদ্যুতের মূল্য বৃদ্ধি করলে দেশের শিল্প উৎপাদনের ব্যাপক ব্যাঘাত ঘটবে। সে সাথে জীবন যাত্রার ব্যয় অসহনীয় হয়ে পড়বে। সরকার বিদ্যুৎ কোম্পানির কাছে জিম্মি হয়ে যাচ্ছে। দফায় দফায় বিদ্যুতের মূল্যবৃদ্ধি নাগরিকদের ওপর নির্যাতন ছাড়া কিছুই না। আমরা নিরলসভাবে কাজ করে যাচ্ছি। সাধারণ মানুষের স্বাক্ষর সংগ্রহ করে তাদের মতামত সরকারের কাছে পৌঁছাতে চাই। সরকার নিশ্চয়ই জনগণের মতামতের মূল্যায়ন করবে। কতিপয় দুর্নীতিবাজ আর লুটেরাজের জন্য বিদ্যুতের মূল্যবৃদ্ধি করা মোটেও সমীচীন হবে না। তাই সরকারের উচিত কমিশনকে বলা। যাতে আনিত প্রস্তাব বাতিল করা হয়।

তিনি আরও বলেন, বিদ্যুতের অযৌক্তিক মূল্যবৃদ্ধির প্রস্তাব বাতিলের দাবিতে গত এক সপ্তাহ ধরে আমরা সাধারণ মানুষের গণস্বাক্ষর গ্রহণ করছি। আমাদের এ কর্মসূচিতে প্রতি ঘণ্টায় ৩০০/৪০০ মানুষ স্বাক্ষর করছেন। এ থেকে বোঝা যায় এ দাবির প্রতি সাধারণ মানুষের শতভাগ সমর্থন আছে। জনগণ কোনোভাবেই চায় না বিদ্যুতের মূল্যবৃদ্ধি হোক। আমরা আশা করব- জনগণের এ দাবি সরকার মূল্যায়ন করবে।