বাঙালি এখন মাথা নীচু করে হাঁটে না -পরিকল্পনামন্ত্রী

বাঙালি এখন মাথা নীচু করে হাঁটে না

সুনামগঞ্জ সংবাদদাতা: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, বাঙালিরা এখন আর মাথা নীচু করে হাঁটে না, এখন তারা গর্বিত-অনুপ্রাণিত এবং সারাবিশ্বে নিজের পরিচয়ে দাঁড়াতে পারে।

তিনি বলেন, এখন চারিদিকে শুধু কাজ আর কাজ, উন্নয়ন আর উন্নয়ন। আপনি ঢাকা শহরে যান, সিলেট, চট্টগ্রাম, রাজশাহী, খুলনায় যান সব জায়গায় ভাঙা গড়ার কাজ চলছে। আপনারা শুনে অবাক হবেন সাগরের নীচ দিয়ে আমরা ৬ ফুট লম্বা সুরঙ্গ তৈরি করছি, অর্ধেকেরও বেশি কাজ হয়ে গিয়েছে।

রোববার সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সুবিপ্রবি) অনুমোদিত হওয়ায় এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আপনারা দেখেছেন পদ্মাসেতুর অর্ধেকেরও বেশি কাজ শেষ করে ফেলেছি। আর মাত্র ৪-৫ মাস আমরা সম্পূর্ণ কাজ শেষ করে ফেলবো। আমাদের মাথার উপরে উপগ্রহ আছে, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যেনো মহাকাশে যেতে পারে। আমেরিকা, রাশিয়ার মতো দেশ মহাকাশে যেতে পারলে আমরাও যেতে পারবো।

এম এ মান্নান বলেন, আমরা বাংলাদেশের কোনো জায়গা অনুন্নত থাকতে দেবো না। তাই বলছি আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই, ওই লোকদের বাদ দিয়ে যারা বাংলাদেশকে বিশ্বাস করে না, যারা বাঙালি বলে নিজেকে পরিচয় দেয় না, তারা বাংলাদেশের শত্রু।