বাংলাদেশ কি কাশ্মীর না কি সিকিমের দিকে যাচ্ছে : হান্নান শাহ

ঢাকা: সরকারের কর্মকাণ্ড ও বর্তমান দেশে পরিস্থিতির আলামত দেখে মনে হচ্ছে, বাংলাদেশ কি কাশ্মীর না কি সিকিমের দিকে যাচ্ছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর ফটো জর্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে ন্যাশনাল আওয়ামী পার্টি আয়োজিত এক আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ এ সংশয় প্রকাশ করেন।

তার এ বক্তব্যের জবাবে উপস্থিত নেতাকর্মীরা বলেন, ‘বাংলাদেশ সিকিমের দিকে যাচ্ছে।’

প্রতিবেশী দেশের উদ্দেশ্য হান্নান শাহ বলেন, ভিন্ন দেশ এসে বাংলাদেশ কজ্বা করবে, আর আমরা সেটা বসে বসে দেখবো। এটা ভাবলে ভুল হবে। কারণ এখনো বুড়ো হইনি। এক রাউন্ড হলেও গুলি ফায়ার করবো।

ক্ষমতাসীনদের অপরাধের জন্য জনতার আদালতে সরকারের বিচার কার্য শুরু হয়েছে বলে মন্তব্য করেন তিনি।

রাজধানীর কল্যাণপুরে পুলিশের গুলিতে নিহত ৯ জন আসলেই সন্ত্রাসী ছিল কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করে তিনি বলেন, গুলশানে ৬ জন সশস্ত্র সন্ত্রাসী র মোকাবেলা করার সাহস পায়নি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অথচ আজ পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধ ও ক্রসফায়ারে ৯ সন্ত্রাসী নিহত হয়েছে। তাই বন্ধুকযুদ্ধ ও ক্রসফায়ারের কথা শুনলে জনগণের মনে প্রশ্ন জাগে, তারা কি সত্যি অপরাধী ছিল, না কি সাধারণ মানুষকে হত্যা করা হয়েছে?

‘ন্যাপ ভাসানীর ৫৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী’ শীর্ষক এ সভায় তিনি বলেন, তথ্যমন্ত্রী বলেছেন, এমপিরা চোর। আর তথ্যমন্ত্রীর একথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাও পরোক্ষভাবে স্বীকার করেছেন। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, হাসানুল হক ইনু ও জনগণের কথা আপনাকে শুনতে হবে না। আপনি আপনার পিতার কথা স্মরণ করুন। তিনিও (বঙ্গবন্ধু) বলেছিলেন, সবাই পায় সোনার খনি, আমি পেয়েছি চোরের খনি।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান আজহারুল ইসলামের সভাপতিত্বে সভায় লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় গণতান্ত্রিক পার্টির সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।