ফরিদপুরের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ফরিদপুরের ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তির অভিযোগে করা মামলায় ফরিদপুরের আলফাডাঙ্গার গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান (বরখাস্ত) ইনামুল হাসানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম গ্রেফতারি পরোয়ানা জারি করেন। দুই দফা সমন পাঠানোর পরও তা জারি হয়ে না আসায় মামলার বাদী পক্ষের আবেদনের প্রেক্ষিতে পরোয়ানা জারির করা হয়।

গত ৮ জানুয়ারি আলফাডাঙ্গা থানার গোপালপুর ইউনিয়নের পাড়াগ্রাম বাজার মোড়ে স্থানীয় কিছু লোক দুস্থদের জন্য সরকার বিনামূল্যে ঘর বরাদ্দ, বয়স্ক ও বিধবাদের জন্য ভাতার অনিয়মের বিষয়ে ইনামুল হাসানকে জবাবদিহিতা করতে বলেন।

এ সময় স্থানীয়দের উদ্দেশে তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী ভোট ডাকাতির মাধ্যমে ক্ষমতায় এসেছেন, তখন ন্যায় কোথায় ছিল, বঙ্গবন্ধুর আদর্শ কোথায় ছিল? শেখ মুজিবুর রহমান তো পাকিস্তান ভাঙছে, দুই পাকিস্তান এক থাকলে দেশ আরও সুন্দর হইতো। বঙ্গবন্ধুকে নিয়ে লাফালাফির কী আছে? আমার বাপ রাজাকার হয়েছে তাতে কী হয়েছে, তোদের শেখ হাসিনা কী তাই বইলা আমার চেয়ারম্যান হওয়া ঠেকাইতে পারছে?’

তার এই বক্তব্য, একটি দৈনিক ও দুটি অনলাইন নিউজ পোর্টালে প্রকাশিত হয়। এ ঘটনায় ৪ ফেব্রুয়ারি রাজধানীর সেন্টাল ল’ কলেজের আইনের ছাত্র এবং বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের উপ-প্রচার সম্পাদক সৈয়দ রিয়াদ মিয়া বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে মামলা করেন। বিচারক মামলাটি আমলে নিয়ে ইনামুল হাসানকে আদালতে হাজির হতে সমন জারি করেন।