পরিবহন ধর্মঘটের জন্য দায়ী নৌপরিবহন মন্ত্রী!

ঢাকা: পরিবহন ধর্মঘটের ফলে মানুষের জীবেন যে অস্থিরতা সৃষ্টি হয় তার জন্য সরকারের প্রভাবশালী একজন মন্ত্রীকে দোয়ারোপ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপি আয়োজিত ‘পিলখানায় শহীদ সেনা কর্মকর্তাদের স্মরণ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পরিবহন ধর্মঘটের ফলে মানুষ হেঁটে হেঁটে তাদের গন্তব্য যায়। ফলে দুভোগ প্রহাতে হয় সাধারণ মানুষকে। এরফলে মানুষের জীবন অস্থিতিশীল হয়ে পড়ে। আর এজন্য সরকারের একজন প্রভাবশালী মন্ত্রী ‘শাহজাহান খান’ ও প্রতিমন্ত্রী দায়ী।

সুপরিকল্পিতভাবে জাতীয় নিরাপত্তা ব্যবস্থাকে ধ্বংস করতে বিডিআর হত্যাকান্ডের ষড়যন্ত্র করা হয় বলে অভিযোহ করেন তিনি। বলেন, যারা স্বাধীনতা ও বাংলাদেশের সার্বভৌমত্বকে বিশ্বাস করে না তারাই এ ঘটনা ঘটিয়েছেন। তবে ভবিষ্যতের তাদের বিচার করা হবে। মির্জা ফখরুল বলেন, বাংলাদেশে গণতন্ত্রকে ধ্বংস করা হয়েছে। দেশে সরকার বলে কিছু নেই। যারা আছে, তারা গায়ের জোরে ক্ষমতা দখল করে রয়েছে। রাজনীতি থেকে দূরে রাখতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ারর বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।