নেত্রকোনায় বাহাছের চ্যালেঞ্জ গ্রহণ করে ওহাবীপন্থীদের পলায়ন

বাহাছ

নেত্রকোনা সংবাদদাতা: এলাকাবাসীর দীর্ঘদিনের কাঙ্খিত ও প্রত্যাশিত সেই বাহাছ অনুষ্ঠান ওহাবী দেওবন্দী ও খারিজী তথা উলীপুরী গংদের টাল বাহানা ও পিছু হটার কারনে সংঘটিত হয়নি। গত ১৮ মে, (২০১৬) বুধবার দিবাগত রাতে সকল তরীক্বতপন্থীগণের উপস্থিতে বাহাছের পরিবর্তে কেন্দুয়ার জাফরপুর গ্রামে ওয়াজ মাহফিল, মিলাদ-ক্বিয়াম ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত মাহফিলে প্রধান অতিথি হিসেবে ওয়াজ করেন- হাফিজুল হাদীছ মুফতী আল্লামা মুহম্মদ ফজলুল হক, শাইখুল হাদীছ ও বিভাগীয় প্রধান (উর্দূ ও ফার্সী): মুহম্মদিয়া জামিয়া শরীফ মাদরাসা, রাজারবাগ, ঢাকা।

ঢাকা রাজারবাগ থেকে আগত প্রধান অতিথি দীর্ঘ চার ঘণ্টাব্যাপী ওয়াজে ওহাবীপন্থীদের প্রতি ১শ কোটি টাকার চ্যালেঞ্জ দিয়ে বলেন- সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম অবশ্যই নূরে মুজাসসাম বা নূর মুবারকের সৃষ্টি, তিনি অবশ্যই হাযির ও নাযির, অবশ্যই তিনি ইলমে গইব উনার অধিকারী। এক কথায় সাইয়্যিদুল মুরসালীন, ইমামুল মুরসালীন, নূরে মুজাসসাম, হাবীবুল্লাহ হুযূর পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি শুধুমাত্র মহান আল্লাহ পাক তিনি নন এছাড়া সমস্ত মর্যাদা-মর্তবা ও শান মানের অধিকারী।

উক্ত মাহফিলে উপস্থিত ছিলেন সেই আলোচিত বাহাছ অনুষ্ঠানের মিলাদ-ক্বিয়াম পক্ষের আহবায়ক আল্লামা আবুল কাসিম, মাওলানা কুতুবুদ্দীন সাহেব, মাওলানা আব্দুস সাত্তার, সুপার- বাট্টা দাখিল মাদরাসা, কেন্দুয়া; মাওলানা হুমায়ুন কবীর, রাম চন্দ্রপুর; মাওলানা শফীকুল ইসলাম, বাট্টা। ক্যাপ্টেন অব: মজিবুর রহমান, মুহম্মদ জজ মিয়া, মুহম্মদ শাহীন, মুহম্মদ আজিজুল হক মাতব্বর, আব্দুস সাত্তার এবং জাফরপুর জামে মসজিদের খতীব ক্বারী মুহম্মদ আব্দুল্লাহ প্রমুখ বিশিষ্ট ব্যক্তিবর্গসহ অসংখ্য শ্রোতাবৃন্দ উপস্থিত ছিলেন।

রাত ১:৪৫ মিনিটে বিশেষ মুনাজাত ও তাবারুক বিতরণের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘোষণা করা হয়।
এদিকে মাহফিলের পূর্বে জনসম্মুখে বাহাছের চ্যালেঞ্জ গ্রহণ করার পর ওহাবীপন্থী খারেজী মাওলানারা বাহাছের মাহফিলে উপস্থিত না হওয়ায় এলাকাবাসী প্রচণ্ড ক্ষুদ্ধ হন।