নিম্ন আয়ের মানুষের জন্য ভাতার দাবি

নিজস্ব প্রতিবেদক: করোনার কারণে নিম্ন আয়ের মানুষ সবচেয়ে বেশি ক্ষতির মুখে পড়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, রিকশা ও সিএনজি চালক, নির্মাণ শ্রমিকেরা ক্ষতিগ্রস্ত হয়েছেন সবচেয়ে বেশি। আমরা মনে করি, নিম্ন আয়ের মানুষদের সরকারের পক্ষ থেকে ভাতা দেওয়া উচিত। তাদের পরিবারের ভরণ-পোষণ ও বিশেষ ভাতা-বীমার ব্যবস্থা সরকারকেই করতে হবে, এটা অত্যন্ত জরুরি।

গত শনিবার (২১ মার্চ) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকের পর আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

ফখরুল বলেন, ইতোমধ্যে গার্মেন্ট প্রতিষ্ঠানগুলোর কাছে বিদেশে থেকে আসা বিভিন্ন ডিমান্ড বাতিল হয়ে গেছে। এতে করে মালিকেরা ভয়াবহ দুশ্চিন্তার মধ্যে আছেন, যে গার্মেন্টসের শ্রমিকদের বেতন কীভাবে দেবেন।

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ দাবি করে তিনি আরও বলেন, আমরা আশঙ্কা করছি, আর যদি একমাস এমন অবস্থা চলে, তাহলে মেবি এ সিচুয়েশন লাইক ফেমিন। কারণ সাধারণ মানুষ তো খাবার পাবে না। এরপর আবার দাম বাড়তে শুরু করেছে। চালের দাম তো বেড়ে গেছে, পেঁয়াজের দামও বেড়েছে। এগুলো নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থ।

ব্যবসায়ীদের প্রতি আহ্বান রেখে বিএনপির মহাসচিব বলেন, আপনাদের অনুরোধ জানাবো, দয়া করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দাম বাড়াবেন না।