দেশের মানচিত্র লুটপাটের চেষ্টা হচ্ছে, মির্জা আব্বাস

নিউজ ডেস্ক: বর্তমান সরকারের পতন ঘটিয়ে এ দেশের প্রতিরক্ষা নিশ্চিত করবো বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

তিনি বলেন, এখন দেশের মানচিত্র লুটপাট করার চেষ্টা চলছে। জীবন থাকতে আমরা তা হতে দেবো না। এ সরকারের পতন ঘটিয়ে এদেশের প্রতিরক্ষা নিশ্চিত করবো।

বুধবার (১৭ মে) বিকেলে রাজধানীর বাসাবো এলাকায় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত পদযাত্রা কর্মসূচির আগে সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা আব্বাস বলেন, এ সরকার ব্যাংক লুট, হলমার্ক কেলেঙ্কারি করে দেশের জনগণকে সম্পদহীন করেছে। অথচ বিএনপির সামনের সারির নেতাদের নামে কম করে ৫০টি করে মামলা দিয়েছে সরকার।

তিনি বলেন, শোনা যাচ্ছে আবার নাকি গ্যাসের দাম বাড়ানো হবে! কয়েকদিন আগেই তো গ্যাসের দাম বাড়িয়েছিল। এ সরকার পাগল হয়ে গেছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, প্রধানমন্ত্রী ইদানীং উদ্ভট কথা বলেন। তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন জিয়াউর রহমানের সময়ে নাকি ভোট চুরি হয়েছে। আপনি ভোট ডাকাতি করে অন্যদের চোর বলছেন।

তিনি বলেন, বিএনপির ১০ দফা দাবিতে আজকের এই বিপুল উপস্থিতি প্রমাণ করে সরকারের রাজ সিংহাসন কেঁপে উঠেছে।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম। ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় এ সময় অন্য নেতারা বক্তব্য রাখেন।

পরে বাসাবো খেলার মাঠ থেকে মালিবাগ কমিউনিটি সেন্টার পর্যন্ত পদযাত্রা কর্মসূচি পালন করা হয়। বিকেল ৩টার দিকে আনুষ্ঠানিকভাবে মূল কার্যক্রম শুরু হলেও এর আগে থেকে দলীয় নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে অনুষ্ঠানস্থলে জড়ো হন।