ত্রাণের দাবিতে রাস্তায় মানুষ

বরিশাল সংবাদদাতা: উপার্জন না থাকা কর্মহীন মানুষেরা ত্রাণ বা কোন রকমের সহায়তা না পেয়ে রাস্তায় জড়ো হয়ে জানান দিয়েছেন তাদের অসহায়ত্বের কথা। দ্রুত ত্রাণ সহায়তার জন্য দাবি করেছেন তারা। এদিকে বরাদ্দ কম থাকায় এই মুহূর্তে সবাইকে দেয়া যায়নি বলে দাবি করেছেন ইউপি চেয়ারম্যান।

অপরদিকে পর্যায়ক্রমে বঞ্চিত সবাইকে সরকারি খাদ্য সহায়তা দেয়া হবে এবং ত্রাণ নিয়ে কেউ কোনো অনিয়ম করলে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানালেন জেলা প্রশাসক।

সোমবার বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুর ইউনিয়নের খাদ্যসহায়তা না পাওয়া কিছু সংখ্যক মানুষ জড়ো হন শোলনা বাজার সংলগ্ন এলাকায়। তারা রাস্তায় দাড়িয়ে নিজেদের কর্মহীন অবস্থা, আয়-রোজগার না থাকাসহ বর্তমান পরিস্থিতিতে নানান অসহায়ত্বের কথা জানান। ওই এলাকায় কিছু ত্রাণ দেয়া হলেও তা বন্টনকারীরা তাদের নিজস্ব লোকদের দিয়েছে বলে অভিযোগ করেন তারা। একইসাথে যারা পায়নি তাদের দ্রুত খাদ্য দেয়ার দাবী জানান।

এব্যাপারে আলাপকালে রায়পাশা-কড়াপুর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান খোকন জানান, এপর্যন্ত সংসদ সদস্যের কাছ থেকে ১৫০ এবং উপজেলা চেয়ারম্যানের কাছ থেকে ৮০সহ মোট ২৩০ ব্যাগ ত্রাণ পেয়ে তা বিতরণ করা হয়। কিন্তু ওই ইউনিয়নে ২ হাজারের অধিক পরিবার ত্রাণ পাওয়ার যোগ্য। এ অবস্থায় সবাইকে এই মুহূর্তে ত্রাণ দেয়া যায়নি।