ত্রাণের দাবিতে চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ

সিরাজগঞ্জ সংবাদদাতা : ত্রাণের দাবিতে সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কৈজুরি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করেছে এলাকার হতদরিদ্ররা।

লকডাউন উপেক্ষা করে মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে ত্রাণবঞ্চিত দুই শতাধিক হতদরিদ্র মানুষ এ বিক্ষোভ করে।

ঘটনাটির পর ইউপি চেয়ারম্যানের লোকজন ক্ষুব্ধ হয়ে লাঠিসোটা নিয়ে বের হয়ে এক আওয়ামী লীগ নেতা ও এক কৃষক লীগ নেতার বাড়িসহ গ্রামের তিনটি বাড়ি ভাঙচুর করে। এ ঘটনায় নারীসহ দুজন আহত হয়েছেন। এরা হলেন মো. সজিব হোসেন (৩৫) ও মাকসুদা খাতুন (২০)।

এ বিষয়ে কৈজুরি ইউনিয়নের ৪নং ওয়ার্ড আওয়ামী লীগ সহ-সভাপতি ও সাবেক ইউপি সদস্য (মেম্বার) চাঁন প্রামাণিক এবং কৈজুরি ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক মো. সজিব হোসেন জানান, চরকৈজুরি গ্রামের ত্রাণবঞ্চিত দুই শতাধিক হতদরিদ্র মানুষ বাজারে জড়ো হয়ে চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে আধাঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে। খবর পেয়ে চেয়ারম্যানের বড় ভাই আব্দুল খালেকের নেতৃত্বে ২০-২৫ জনের একটি দল লাঠিসোটা নিয়ে হামলা চালিয়ে তাদের তিনটি বাড়ি ভাঙচুর করে। তারা নারীসহ দুজনকে মারধরও করে।

এ বিষয়ে কৈজুরি ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, ত্রাণের যে বরাদ্দ পাওয়া গেছে তা ট্যাগ অফিসারের উপস্থিতিতে ডিজিটাল মিটার দিয়ে মেপে জনপ্রতি ১০ কেজি করে বিতরণ করা হয়েছে।

হামলা ও ভাঙচুরের বিষয়ে তিনি বলেন, খবর পেয়ে উত্তেজিত জনতা মহড়া দিয়েছে। হামলা-ভাঙচুর ও মারপিটের ঘটনা ঘটেনি।

এ বিষয়ে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান বলেন, শুনেছি ত্রাণের দাবিতে কিছু লোক বিক্ষোভের চেষ্টা করে। আমাদের যাওয়ার কথা শুনে তারা চলে গেছে। হামলা ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটেনি।