তৃতীয় প্রজন্মের ব্যাটল ট্যাঙ্কের ডেমো দেখলেন পাক সেনাপ্রধান

তৃতীয় প্রজন্মের ব্যাটল ট্যাঙ্কের ডেমো দেখলেন পাক সেনাপ্রধান

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া চীন থেকে কেনা অত্যাধুনিক তৃতীয় প্রজন্মের মেইন ব্যাটল ট্যাঙ্ক ভিটি-৪-এর প্রদর্শনী প্রত্যক্ষ করেছেন। মঙ্গলবার ঝিলামের কাছে ফিল্ড ফায়ারিং রেঞ্চে এই প্রদর্শনী হয়।

সামরিক বাহিনীতে অন্তর্ভুক্তির পর এই সম্ভাবনাময় যুদ্ধ মেশিনটি স্ট্রাইক ফরমেশনে আক্রমণাত্মক ভূমিকায় মোতায়েন করা হবে বলে সামরিক বাহিনীর মিডিয়া উইং আইএসপিআর এক বিবৃতিতে জানিয়েছে।

এতে বলা হয়, ভিটি-৪-এ আধুনিক আর্মার প্রটেকশন, ম্যানুভারবিলিটি, ফায়ার পাওয়ার ক্যাপাবিলিটি ও অত্যাধুনিক প্রযুক্তি থাকায় বিশ্বের যেকোনো আধুনিক ট্যাঙ্কের মোকাবেলা করতে সক্ষম।

অফিসার ও সৈন্যদের সাথে মতবিনিময়ের সময় জেনারেল কামার ভিটি-৪ ট্যাঙ্কের প্রদর্শনী দক্ষতায় সন্তোষ প্রকাশ করেন। পাকিস্তান সম্প্রতি আল-খালিদ-১ ট্যাঙ্কও বাহিনীতে অন্তর্ভুক্ত করেছে। ফলে দুটি ট্যাঙ্ক প্রাপ্তিতে পাকিস্তানের সার্বিক প্রতিরক্ষা সক্ষমতা শত্রুর নীলনক্সা ভণ্ডুল করে দিতে সক্ষম।

সেনাবাহিনী প্রধান বলেন, পাকিস্তান সেনবাহিনী যেকোনো চ্যালেঞ্জ ও আঞ্চলিক হুমকি মোকাবেলা করতে সক্ষম। আমরা দেশের প্রতিরক্ষার ওপর অভ্যন্তরীণ ও আঞ্চলিক চ্যালেঞ্জ মোকাবেলা করতে পুরোপুরি সক্ষম। আমরা পাকিস্তানের সার্বভৌমত্ব, নিরাপত্তা ও আঞ্চলিক অখণ্ডতা রক্ষা করতে প্রস্তুত।

জেনারেল কামার সৈন্যদেরকে আধুনিক সময়ের যুদ্ধক্ষেত্রে প্রয়োজনীয় পেশাদারিত্ব, অপারেশন প্রস্তুতি, সর্বোচ্চ প্রশিক্ষণ মানদণ্ড পূরণের জন্য প্রশংসা করেন।

এর আগে মঙ্গলার কোর কমান্ডার লে. জেনারেল শাহিন মাজার মেহমুদ তিল্লা ফিল্ড ফায়ারিং রেঞ্জে সেনাপ্রধানকে স্বাগত জানান।