তীব্র গরমে স্বস্তির বৃষ্টি রাজধানীতে

ছুটিতে খোলা থাকবে আবহাওয়া অধিদফতর

নিউজ নাইন২৪, ডেস্ক: দীর্ঘ অপেক্ষার পর অবশেষে দেখা মিললো স্বস্তির বৃষ্টি। রাজধানী ঢাকায় আজ দেশের বিভিন্ন অঞ্চলে আজ সন্ধ্যার পর কালবৈশাখী ঝড়সহ বৃষ্টি শুরু হয়।

আজ আবহাওয়া অধিদপ্তরের একজন কর্মকর্তা বলেন, আজ চুয়াডাঙ্গায় ১০ মিলিমিটার, যশোরে ৫ মিলিমিটার, ঈশ্বরদীতে ২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। আজ সন্ধ্যার পর ঢাকা মহানগরীতে সামান্য বৃষ্টি হয়। এতে জনজীবনে স্বস্তি নেমে আসে।

প্রায় এক মাস আগে রাজধানীতে চৈত্রের খরতাপের মধ্যে ২৮ মার্চ বৃষ্টির দেখা মিলেছিল। এরপর প্রায় এক মাসে বৃষ্টিহীন রাজধানী। আজ সন্ধ্যার বৃষ্টি রাজধানীবাসীকে কিছুটা হলেও স্বস্তি এনে দিয়েছে।

এর আগেই দেশের বিভিন্ন অঞ্চলে ঝড় ও বৃষ্টির খবর পাওয়া যায়। বাগেরহাট ও খুলনা অঞ্চলে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রচ- কালবৈশাখীর ঝড়ো বাতাস বয়ে যায়। ঝড়ো বাতাস হয়েছে রাজশাহী ও ঈশ্বরদিতেও। এছাড়া যশোর, ঝিনাইদহ, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা, গাজীপুর ও রাজশাহীসহ দেশের বিভিন্ন প্রান্তে বৃষ্টি হয়েছে বলে সংবাদদাতারা জানিয়েছেন।

আজ দিনভর তীব্র তাপদাহের পর রাজধানীতে সন্ধ্যা সাড়ে ৬টার দিকে হঠাৎ করেই শুরু হয় ঝড়ো বাতাস। ৫ মিনিটের মতো ধুলিঝড়ের পর নামে বৃষ্টি। এতে কিছুটা শীতল হয়ে আসে আবহাওয়া।
এদিকে আজ আবহাওয়া দফতর জানিয়েছে, রোববার বিকেল থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টি হয়েছে।

আগমীকাল সোমবারও সারাদেশে ঝড়ো হাওয়া ও বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া বিভাগ জানিয়েছে।