তিন মুসলিমকে ধরে নিয়ে ঠাণ্ডা মাথায় গুলি করলো আমেরিকান পুলিশ

নিউজ নাইন২৪, ডেস্ক: আমেরিকায় তিন মুসলিম ব্যক্তিকে ধরে নিয়ে ঠাণ্ডা মাথায় গুলি করে হত্যা করা হয়েছে বলে নিশ্চিত করেছে মার্কিন পুলিশ। ওই তিন মুসলিম ব্যক্তির লাশ ইন্ডিয়ানা থেকে উদ্ধার করা হয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের ফোর্ট ওয়াইন এলাকার অধিবাসী ওই তিন মুসলিমের লাশ বুধবার একটি বাড়ি থেকে উদ্ধার করা হয়। নিহতরা হচ্ছেন মোহাম্মাদ তহা ওমর (২৩), আদম কে. মাক্কি (২০) এবং মুহান্নাদ এ. তাইরাব (১৭)।
নিহতদেরকে কতবার গুলি করা হয়েছে তা লাশের ময়না তদন্তকারী ডাক্তার জানাননি। তবে স্থানীয় পুলিশ প্রধান গ্যারি হ্যামিলটন বলেছে, নিহত প্রত্যেকের শরীরে বেশ কয়েকটি গুলির চিহ্ন রয়েছে। এ ছাড়া, জননিরাপত্তা বিভাগের পরিচালক রাস্টি ইয়র্ক দাবি করেছে, প্রাণদণ্ড কার্যকর করার স্টাইলে তাদেরকে হত্যা করা হয়েছে।
গোয়েন্দা কর্মকর্তারা এখনো এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করতে পারেনি বলে ইয়র্ক জানায়। একইসঙ্গে তিনি বলেন, ধর্মীয় পরিচয় বা জাতীয়তার কারণে তাদেরকে হত্যা করা হয়েছে কিনা তা বলার সময় এখনো আসেনি। তবে নিহতরা কোন দেশের নাগরিক তাও জানাননি তিনি।
মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসরত মুসলমানদের বিরুদ্ধে সহিংসতা ও হত্যার হুমকি সাম্প্রতিক মাসগুলোতে আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে। ফ্রান্সের রাজধানী প্যারিস ও আমেরিকার ক্যালিফোর্নিয়ায় কিছুদিন আগের সন্ত্রাসী হামলার জের ধরে পশ্চিমা দেশগুলোতে ইসলাম-আতঙ্ক ছড়িয়ে দেয়া হচ্ছে। মানবতার শত্রু কিছু সন্ত্রাসী এসব হামলা চালালেও ভুলভাবে তাদের কাজের জন্য গোটা মুসলিম সমাজকে দায়ী করা হচ্ছে।