‘জ্বালানি নিরাপত্তায় নতুন তেল-গ্যাস অনুসন্ধানের বিকল্প নেই’

নিজস্ব প্রতিবেদক: প্রাকৃতিক গ্যাস একটি মূল্যবান সম্পদ। এর যথাযথ ব্যবহারের মাধ্যমে দেশে শিল্পায়ন ত্বরান্বিত করতে হবে। ২০২১ সালে মধ্যম ও ২০৪১ সালে উন্নত দেশে রূপান্তর করতে জ্বালানি নিরাপত্তা বলয় গড়ে তুলতে নতুন তেল-গ্যাসের অনুসন্ধানের বিকল্প নেই।

মঙ্গলবার বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্যরা দ্বিতীয় দিনের মতো মৌলভীবাজার গ্যাস ফিল্ড, সিলেটের কৈলাশটিলা এমএসটিই প্লান্ট, এনজিএল ফ্র্যাকশনেশন প্লান্ট এবং হরিপুর গ্যাস ফিল্ড পরিদর্শনকালে এসব কথা বলেন।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি শহীদুজ্জামান সরকারের নেতৃত্বে কমিটির সদস্য আবু জাহির, আলী আজগর, নূরুল ইসলাম তালুকদার, আছলাম হোসনে সওদাগর, মোছা. খালেদা খানম ও বেগম নার্গিস রহমান উপস্থিত ছিলেন। এ সময় দ্রুত ও দক্ষতার সঙ্গে গ্যাস উত্তোলনে সংশ্লিষ্টদের আহ্বান জানান শহীদুজ্জামান সরকার।

মঙ্গলবার সংসদ সচিবালয়ের গণসংযোগ অধিশাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। প্রতিনিধিদল গ্যাস ক্ষেত্রে পৌঁছালে পেট্রোবাংলার কর্মকর্তারা তাদেরকে স্বাগত জানান। পরে প্রতিনিধিদল কর্মরত কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করেন এবং ভবিষ্যতে সহযোগিতা অব্যাহত রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।