গাজায় সামরিক আগ্রাসন চালানোর হুমকি নেতানিয়াহুর

গাজায় সামরিক আগ্রাসন চালানোর হুমকি নেতানিয়াহুর

আন্তর্জাতিক ডেস্ক : ইহুদিবাদী ইসরাইলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু অবরুদ্ধ গাজা উপত্যকায় বড় ধরনের সামরিক আগ্রাসন চালানোর হুমকি দিয়েছে।

নেতানিয়াহু গতকাল (বুধবার) দাবি করে যে, ইসলাইল শান্তি প্রতিষ্ঠা করতে চায়। তবে একইসঙ্গে প্রয়োজনে বড় ধরনের সামরিক অভিযান চালানোর জন্য তেল আবিব প্রস্তুতি নিচ্ছে। সেনাবাহিনীকে এ বিষয়ে নির্দেশনা দেয়া আছে বলেও জানান সে ।

গতকাল মন্ত্রীপরিষদের সঙ্গে বৈঠকে অবরুদ্ধ গাজার পরিস্থিতি নিয়ে আলোচনার পর নেতানিয়াহু এসব মন্তব্য করে। এছাড়া, নেতানিয়াহু স্থানীয় এবং আঞ্চলিক কাউন্সিল প্রধানদের সঙ্গেও পৃথকভাবে বৈঠকে মিলিত হয়। এদের মধ্যে কেউ কেউ প্রতিবাদে বৈঠকে ছেড়ে চলে যায় বলে সংবাদ মাধ্যমে খবর এসেছে। গাজা নিয়ে কাঙ্ক্ষিত এবং প্রত্যাশা অনুযায়ী বিশেষ আলোচনা না করার প্রতিবাদে নেতানিয়াহুর বৈঠক বর্জন করা হয়েছে বলে জানিয়েছেন তারা।

অবরুদ্ধ গাজায় ইসরাইলের নিয়মিত আগ্রাসনের জবাবে সম্প্রতি সেখান থেকে নিক্ষিপ্ত রকেট নেতানিয়াহুর জন্য বিরাট চ্যালেঞ্জ সৃষ্টি করেছে। নানা দুর্নীতিতে অভিযুক্ত নেতানিয়াহু যখন সরকার গঠনে ব্যর্থ হয়ে ব্যাপক রাজনৈতিক সংকটের মুখে পড়েছেন তখন ফিলিস্তিন বিরোধী এ বাগাড়ম্বর করে সে ।

সূত্র : পার্সটূডে