গভর্নরদের সর্তক থাকার নির্দেশ : রুহানি

আন্তার্জাতিক ডেস্ক:ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি দেশের সব প্রদেশের গভর্নর, গভর্নর জেনারেল ও সরকারি কর্মকর্তাদেরকে সতর্ক অবস্থায় রেখেছেন। ইরানের কয়েকটি প্রদেশে ভয়াবহ বন্যা দেখা দেয়ায় তিনি এ পদক্ষেপ নিয়েছেন।

গতকাল (রোববার) প্রেসিডেন্ট রুহানি এ বিষয়ে একটি নির্দেশনা জারি করেছেন। যেসব প্রদেশ বন্যার কবলে পড়েছে সেখানকার জনগণের দুর্দশা লাঘবে এবং তাদের জন্য ত্রাণ তৎপরতায় অংশগ্রহণের জন্য তিনি প্রাদেশিক কর্মকর্তাদের প্রস্তুতি নেয়ার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি বন্যার ক্ষয়ক্ষতি যাচাই করার জন্য তিনি মন্ত্রিসভাকে নির্দেশনা দেন।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী কয়েক দিনের বৃষ্টিতে রাজধানী তেহরানসহ দেশের আরও ১২টি প্রদেশে বন্যা হতে পারে। যারা সফরে রয়েছেন তাদেরকে সতর্ক থাকতে বলা হয়েছে। আজ সকাল থেকেই তেহরানে বৃষ্টি হচ্ছে।

এরইমধ্যে ইরানের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় ফার্স প্রদেশের প্রধান শহর শিরাজে ব্যাপক বন্যায় অন্তত ১১ জন মারা গেছে। আহত হয়েছে আরও অন্তত ৪০ জন। বন্যার পানিতে ভেসে গেছে দুইশ’রও বেশি গাড়ি। এছাড়া, উত্তরাঞ্চলীয় গোলেস্তান ও মাজান্দারান প্রদেশে ভয়াবহ বন্যায় অন্তত পাঁচজন মারা গেছে।

সূএ: পার্সটুডে