ক্যাডেট কলেজে জিপিএ-৫’র হার ৯৬.৫০ শতাংশ

ঢাকা: দেশের ১২টি ক্যাডেট কলেজ থেকে ৯৬.৫০ শতাংশ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এসব কলেজের মোট ৬০১ জন শিক্ষার্থী এবছর পরীক্ষায় অংশ নিয়েছিলেন। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কুর্মিটোলা গলফ ক্লাবে কৃতকার্য শিক্ষার্থী ও অভিভাবকদের উপস্থিতিতে ক্যাডেট কলেজ পরিচালনা পরিষদ থেকে এ তথ্য জানানো হয়।

পরিচালনা পরিষদের অ্যাসিস্ট্যান্ট অ্যাডজুটেন্ট জেনারেল লে. কর্নেল মোহাম্মদ মনোয়ার মাহবুব জানান, সেনাবাহিনীর প্রত্যক্ষ নিয়ন্ত্রণে পরিচালিত দেশের মোট ১২টি ক্যাডেট কলেজ থেকে ৫৮০ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন।

তিনি জানান, ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে এবার ৪৯ পরীক্ষার্থীর সবাই জিপিএ-৫ পেয়েছেন। ঝিনাইদহ ক্যাডেট কলেজ থেকে ৫২ জনের সবাই, মির্জাপুর ক্যাডেট কলেজ থেকে ৫২ জনের সবাই, সিলেট ক্যাডেট কলেজ থেকে ৪৯ জনের সবাই, বরিশাল ক্যাডেট কলেজ থেকে ৫৪ জনের সবাই, পাবনা ক্যাডেট কলেজের ৫০ জনের সবাই, ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের ৫৩ জনের সবাই ও জয়পুরহাট গার্লস ক্যাডেট কলেজের ৩৯ জনের সব পরীক্ষার্থীই জিপিএ-৫ পেয়েছেন।

এছাড়া রাজশাহী ক্যাডেট কলেজের ৫২ পরীক্ষার্থীর মধ্যে ৫১ জন, রংপুর ক্যাডেট কলেজের ৪৭ জনের মধ্যে ৪৬ জন, কুমিল্লা ক্যাডেট কলেজের ৫০ জনের মধ্যে ৩৮ জন ও ফেনী গার্লস ক্যাডেট কলেজের ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৭ জন জিপিএ-৫ পেয়েছেন।