কালিয়াকৈরে এটিএম বুথে ডাকাতি, কোটি টাকা লুট

গাজীপুর: গাজীপুরের কালিয়াকৈর উপজেলায় ডাচবাংলা ব্যাংকের একটি এটিএম বুথে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা দুই ট্রাংক ভর্তি ১ কোটি ২ লাখ টাকা লুটে নেয়।

বুধবার  দিনগত রাত আড়াইটার দিকে উপজেলার হরিণহাটি এলাকায় এ ডাকাতির ঘটনা ঘটে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মোতালেব মিয়া জানান, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এপেক্স ফুটওয়্যার লিমিটেড কারখানার পাশে অবস্থিত ডাচবাংলা ব্যাংকের ফাস্টট্রাক এটিএম বুথে এ ঘটনা ঘটে। এ দিন রাত আড়াইটার দিকে মানিপ্লান্ট নামে একটি প্রতিষ্ঠান তাদের মাইক্রোবাসে ওই বুথে টাকা রাখতে আসে।

এ সময় ১০ থেকে ১২ সদস্যের একটি ডাকাত দল নিরাপত্তাকর্মী লিয়াকত হোসেনকে মারপিট করে ও সেখানে উপস্থিত অন্য কর্মকর্তাদের ভয়ভীতি দেখিয়ে টাকা ভর্তি দু’টি ট্রাংক নিয়ে পালিয়ে যায়।

ডাকাতির সময় মানিপ্লান্টের দুইজন গানম্যান, নিরাপত্তাকর্মীসহ ব্যাংকের ৭ কর্মকর্তা উপস্থিত ছিলেন। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে বলেও জানান ওসি।

গাজীপুরের লুণ্ঠিত ট্রাঙ্ক ফুলবাড়িয়ায় উদ্ধার-

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ডাচবাংলার এটিএম বুথে ডাকাতির ঘটনায় লুণ্ঠিত দু’টি ট্রাঙ্ক ময়মনসিংহের ফুলবাড়িয়ায় পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (০৩ মার্চ) সকাল ১১টার দিকে উপজেলার আছিম বাঁশদি এলাকা থেকে পুলিশ ট্রাঙ্ক দু’টি উদ্ধার করে।

তবে বিকেল সাড়ে ৩টার দিকে ফুলবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজিব স্থানীয় সাংবাদিকদের বিষয়টি জানান।

তিনি জানান, ওই এলাকায় পরিত্যক্ত অবস্থায় দু’টি ট্রাঙ্ক পড়ে থাকতে দেখে স্থানীয় এলাকাবাসী পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে এ দু’টি ট্রাঙ্ক ও একটি ট্রাঙ্কের ভেতরে থাকা একটি এটিএম কার্ড উদ্ধার করে। তবে ট্রাঙ্কে কোনো টাকা ছিলো না।

ওসি জানান, কালিয়াকৈর থানা পুলিশকে ইতোমধ্যে বিষয়টি জানানো হয়েছে। তারা এসব নিয়ে যেতে ফুলবাড়িয়ার উদ্দেশ্যে রওনা হয়েছে।