কারওয়ান বাজারে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

জধানীর কারওয়ান বাজারের মাছ ব্যবসায়ীদের অবৈধভাবে দখল করা ফুটপাত ও আশপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

1488599450603

রোববার (২৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড় ১২টা পর্যন্ত এ অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন ঢাকা উত্তর সিটি করপোরেশন জোন-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম আজিয়র রহমান। সহায়তা করে তেজগাঁও থানার পুলিশ।

এসময় উপস্থিত ছিলেন উত্তর সিটি করপোরেশনের কারওয়ান বাজার (অঞ্চল-৫) অঞ্চলের সহকারী প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা মো. মফিজুর রহমান ভূইয়াসহ অঞ্চল-৫-এর অন্য কর্মকর্তারা।

অভিযানের বিষয়ে ম্যাজিস্ট্রেট এস এম আজিয়র রহমান বাংলানিউজকে বলেন, অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান সিটি করপোরেশনের একটি নিয়মিত কাজ। এটা অব্যাহত থাকবে। আজ মোহাম্মদপুরেও উচ্ছেদ অভিযান পরিচালিত হবে। এখানের ফুটপাতসহ আশপাশে যেন অবৈধ স্থাপনা বসতে না পারে সে ক্ষেত্রে আমরা কড়া নজরদারি রাখবো। আর ফুটপাতের মাছ বাজারের জন্যই এ রাস্তায় যানজট লেগেই থাকে। এ কারণেই এ অভিযান।

সরেজমিনে দেখা যায়, উত্তর সিটি করপোরেশনের একটি উচ্ছেদকারী গাড়ি কারওয়ান বাজারের মাছ বাজার ও আশপাশের এলাকায় অবৈধ দোকান ও ছোট ছোট কিছু স্থাপনা উচ্ছেদ করেছে।

উচ্ছেদ হওয়া মাছ ব্যাবসায়ী আকাশ জানান, আমরা এখানে পুলিশকে চাঁদা দিয়ে থাকি। আজ থাকা না গেলেও কাল থেকে আবার থাকতে পারবো।