করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়াবেন না : তথ্যমন্ত্রী

করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়াবেন না

নিউজ ডেস্ক: করোনাভাইরাস নিয়ে কোনো ধরনের গুজব না ছড়ানোর অনুরোধ জানিয়েছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে মতবিনিময় শেষে দেয়া বক্তব্যে এ আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, আমি দেশবাসীকে অনুরোধ জানাবো, কেউ দয়া করে গুজব ছড়াবেন না। যেমন একটি গুজব ছড়ানো হয়েছে যে, ইউনাইটেড হাসপাতালে চারজন ডাক্তার করোনায় আক্রান্ত, যেটি পুরোপুরি গুজব। এধরণের গুজব ছড়িয়ে জনগণের মধ্যে আতঙ্ক তৈরি করলে সরকার আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা গ্রহণ করতে বদ্ধপরিকর উল্লেখ করে তিনি এধরণের গুজব ছড়ানোর চেষ্টা করলে তা প্রতিহত করার জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান।

তিনি বলেন, সাংবাদিক ভাইদের অনুরোধ জানাবো কেউ এধরণের গুজব ছড়ানোর চেষ্টা করলে আপনারাও তা প্রতিহত করবেন।

হাছান মাহমুদ বলেন, করোনাভাইরাস থেকে দেশকে মুক্ত রাখার জন্য সরকারের পক্ষ থেকে নানা পদক্ষেপ নেয়া হয়েছে। সে মোতাবেক অনেক নির্দেশনাও দেয়া হয়েছে, কিন্তু অনেক প্রবাসী ভাই সেটি অনেকক্ষেত্রে মানেননি, যে কারণে অনেকের বিরুদ্ধে আইনগত পদক্ষেপও নিতে সরকার বাধ্য হয়েছে।

মন্ত্রী বলেন, ‘আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি এবং মহান আল্লাহ পাক উনার কাছে প্রার্থনা করি, এই বৈশ্বিক দুর্যোগ থেকে আমরা আমাদের দেশকে যেন রক্ষা করতে পারি। তবে এজন্য সবার সর্তকতামূলক ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। আজকে বোম্বে বা কোলকাতায় কিছু ব্যবস্থা নেয়া হয়েছে, আমাদের দেশেও অনেক কিছু সীমিত করা প্রয়োজন। সেজন্যই আমরা আজকে বৈঠকে বসেছি।’