আমি সৎ, ১ টাকাও হারাম খাইনি : তাকসিম এ খান

নিউজ ডেস্ক: অনিয়ম-দুর্নীতির যেসব অভিযোগ উঠেছে সেগুলোকে সম্পূর্ণ অসত্য দাবি করে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান বলেছেন, ঢাকা ওয়াসায় এক টাকাও দুর্নীতি হয়নি, জীবনে এক টাকাও হারাম খাইনি। আমার বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ তোলা হয়েছে, তা সম্পূর্ণ অসত্য। এই অভিযোগের কোনো ভিত্তি ছিল না।

বুধবার (৭ ডিসেম্বর) কারওয়ান বাজারে ওয়াসার নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন তিনি।

তাকসিম এ খান বলেন, আমি যেহেতু এক টাকাও হারাম খাইনি, দুর্নীতি করিনি; তাই এখন আমার বিরুদ্ধে যতোই অভিযোগ তুলুক, আমার কোনো ভয় নেই। যেহেতু আমি জানি, আমি সৎ, তাহলে আমার ভয় বা লজ্জার কী আছে। আমার বিরুদ্ধে দুর্নীতির যে অভিযোগ তোলা হয়েছে, তা সম্পূর্ণ অসত্য। আল্লাহর রহমতে হাইকোর্ট সেই অভিযোগ খারিজ করে দিয়েছেন।

তাহলে কেন বার বার অভিযোগ উঠছে? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ঢাকা ওয়াসার এমডি বলেন, অনিয়ম এবং দুর্নীতির দায়ে যাদের ওয়াসা থেকে চাকরিচ্যুত করেছি, তারাই আজ আমার পিছু লেগেছে। তারা বিভিন্ন জায়গায় মিথ্যা তথ্য ছড়াচ্ছে। তারা চায়, মিথ্যা অপবাদ দিয়ে আমাকে ওয়াসার এমডির চেয়ার থেকে সরাতে।

তিনি বলেন, তাহলে তখন তারা আবার চাকরি ফিরে পাবে। ওয়াসায় দুর্নীতি চালিয়ে যেতে পারবে। বহিষ্কৃত কর্মকর্তারা ওয়াসাকে জিম্মি করে রেখেছিল। তারা যে কাজটা করতেন, সেই কাজের পদ্ধতিটা আমি পরিবর্তন করে দিয়েছি ওয়াসায়। ঢাকা ওয়াসার সব লেনদেন অনলাইন করেছি। যেন তারা কোনো অনিয়ম করতে না পারে। তারাই মূলত এসব মিথ্যা তথ্য ছড়াচ্ছে।