আগোরা-মীনা বাজারে দেধারছে বিক্রি হচ্ছে পচা মাছ-গোস্ত

নিউজ নাইন২৪, ঢাকা: পবিত্র রমজান মাসকে সমানে রেখে ভেজাল বিরোধী অভিযানে নেমেছে খাদ্য মন্ত্রণালয়ের নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। পচা মাছ, গোস্ত রাখায় শান্তিনগরের আগোরা সুপারশপ ও মীনা বাজারকে জরিমানা করেছে মন্ত্রণালয়ের ভ্রাম্যমাণ আদালত।

বুধবার দুপুরের দিকে রাজধানীর শান্তিনগর এলাকায় এই অভিযান পরিচালনা করেন নির্বাহী হাকিম মশিউর রহমান। এ সময় খাদ্যমন্ত্রী কামরুল ইসলামও উপস্থিত ছিলেন।

এরমধ্যে শান্তিনগরের আগোরা সুপারশপকে দুই লাখ জরিমানার পাশাপাশি আউটলেট ব্যবস্থাপককে দুই বছরের কারাদণ্ডও দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

এ সময় মন্ত্রী বলেন, ‘নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠন হওয়ার পর এতোদিন আমরা দৃশ্যমান কোনো কাজ শুরু করতে পারিনি। আজ থেকে কাজ শুরু হলো।’

ভেজালবিরোধী অভিযান অব্যাহত থাকবে জানিয়ে মন্ত্রী বলেন, ‘পর্যায়ক্রমে সারাদেশে অভিযান পরিচালনা করা হবে।’

পরে একই এলাকার মীনা বাজার সুপারশপের অফিস ইনচার্জ এবং ফাস্টফুডের দোকান ‘কুপার্স’র ব্যবস্থাপককে তিন লাখ টাকা করে জরিমানা করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পচা মাছ, গোস্ত এবং মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য রাখার দায়ে আগোরার ম্যানেজার মনিরুল ইসলামকে দুই বছর বিনাশ্রম কারাদণ্ড এবং দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

মীনা বাজারেও পচা মাছ, গোস্ত এবং মেয়াদোত্তীর্ণ পণ্য পাওয়ায় এর অফিস ইনচার্জকে তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে ফাস্টফুডের অভিজাত দোকান কুপার্সে মেয়াদোত্তীর্ণ পাউরুটি ও অন্যান্য খাবার রাখায় এর ম্যানেজারকে তিন লাখ টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।