অলিভ অয়েল ব্যবহার করে নিশ্চিত উজ্জ্বল-আকর্ষণীয় ত্বক পান

লাইফষ্টাইল ডেস্ক: খাবারে অলিভ অয়েলের ব্যবহার যে কতটা উপকারী তা জানেনা এমন কেউ কি আছে? এটি একটি সুপরিচিত প্রাকৃতিক পণ্য যার স্বাস্থ্য এবং ত্বকের জন্য উপকারী অসাধারণ গুণাবলী আছে।

উচ্চ পুষ্টিগুন সমৃদ্ধ এই তেলটি পাঁচ হাজার বছর আগে মিশরীয়দের দ্বারা আবিষ্কৃত হয়েছিল বলে মনে করা হয়। খাদ্যে ভেজিটেবল তেল অথবা অন্যান্য অস্বাস্থ্যকর তেলের পরিবর্তে অলিভ অয়েল ব্যবহার করার জন্য বিশ্ব জুড়ে প্রত্যেক পুষ্টিবিদ পরামর্শ দিয়ে থাকেন। আপনি কি জানেন অলিভ অয়েলে ত্বকের উপকারের জন্য অসাধারণ পুষ্টিগুণ আছে? এটি আপনাকে প্রাকৃতিকভাবে উজ্জ্বল ত্বক পেতে সাহায্য করে।

অলিভ অয়েলের উপকারিতা
অলিভ অয়েল সবচেয়ে নিকটতম তেল যা আমাদের ত্বকের প্রাকৃতিক তেলের রাসায়নিক কাঠামোর সাথে মিলে যায়। উজ্জ্বল এবং স্বাস্থ্যকর ত্বক প্রদান করা ছাড়াও, এটি ত্বকের অন্যান্য সমস্যা যেমন ব্ল্যাকহেডস এবং হোয়াইট হেডস ইত্যাদির সাথে যুদ্ধ করে। অলিভ অয়েলের সবচেয়ে ভালো উপকারিতাগুলো নিম্নে দেওয়া হলোঃ

১. প্রচুর অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ।

২. খুব ভালো ময়েশ্চারাইজার।

৩. ব্ল্যাকহেডস এবং হোয়াইট হেডস নিরাময়ক।

৪. ত্বকে তারুণ্য ফিরিয়ে আনে।

৫. স্কিন সেলস রিপেয়ার করে।

৬. প্রাকৃতিকভাবে জীবাণু প্রতিরোধক।

৭. প্রদাহ কমায়।

আমাদের ত্বকের জন্য অলিভ অয়েলের উপকারিতাগুলো অবিশ্বাস্য। উজ্জ্বলতার জন্য মুখে অলিভ অয়েল না লাগানোটা কি এখন মোটেও যুক্তিসংগত মনে হচ্ছে? যাই হোক, আপনি রূপচর্চার জন্য অবশ্যই “এক্সট্রা ভার্জিন” অলিভ অয়েল ব্যবহার করবেন। এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল ব্যবহার করার জন্য পরামর্শ দেওয়া হয় কারণ এটি তেলের পরিশোধিত রূপ নয়; যার ফলে, এর মধ্যে সকল পুষ্টিগুণ গুলো সংরক্ষিত থাকে।