অর্থ মন্দার প্রভাবে ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্যামেরন, স্ত্রীর জন্য কিনলেন কমদামি পুরনো গাড়ি

নিউজ নাইন, ডেস্ক: ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন তার স্ত্রী সামান্থার জন্য মাত্র পনের শ’ পাউন্ডে কিনেছে একটি পুরনো গাড়ি।

কিন্তু অক্সফোর্ডশায়ারের একটি পুরনো গাড়ির বিক্রেতা যখন দেখলেন তার দোকানে পুরনো গাড়ি কিনতে উপস্থিত হয়েছেন স্বয়ং ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন তখন তার পিলে চমকে যাওয়ার কথা। কিন্তু বাস্তবে ঠিক এমনটাই ঘটেছে।

ক্যামেরন তাঁর স্ত্রীর জন্য মাত্র দেড় হাজার পাউন্ডে কিনেছেন একটি পুরোনো গাড়ি। শোরুমের মালিক ইয়ান হ্যারিস জানান, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বাহিনীর লোকজন যখন একটি ‘নিশান মাইক্রা’ গাড়ি কেনার জন্য ফোনে যোগাযোগ করে তখন তিনি মনে করেছিলেন কেউ তার সাথে রসিকতা করছে।

কিন্তু শুক্রবার প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন এসে হাজির হন হ্যারিসের শোরুমে। তাকে হতবাক করে দিয়ে এক হাজার ৪৯৫ পাউন্ড দিয়ে কিনে নিয়ে যান নীল রঙের নিশান মাইক্রাটি। ঐ গাড়ির রংও নাকি তার খুব পছন্দ হয়েছে।

‘উইটনি ইউজড কার সেন্টার’ নামের এই পুরনো গাড়ির শোরুমটি অক্সফোর্ডশায়ারে অবস্থিত। এই এলাকাটি ডেভিড ক্যামেরনের সংসদীয় এলাকায়। হ্যারিস জানান, প্রধানমন্ত্রী নিজে গাড়িটি খুঁটিয়ে পরীক্ষা করেন। এমনকি ব্রেক লাইট জ্বলছে কিনা সেটা দেখার জন্য ব্রেক কষে তার নিরাপত্তা দলকে গাড়ির পেছনে গিয়ে দাঁড়াতে বলেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী ক্যামেরনের স্ত্রীকে প্রায়শই স্কুটার চালাতে দেখা যায় সড়কপথে। এনিয়েও দেশটির গণমাধ্যমে আলোচনা-সমালোচনা কম হয়নি। দ্যা মিরর ইউকে পত্রিকাও এ নিয়ে  সংবাদ প্রকাশ করে।

Samantha-Cameron
Caption: Samantha Cameron, wife of Prime Minister David Cameron rides a scooter : Mirror