অর্থমন্দার প্রভাব: এবার ফুটপাতের হোটেলে খেলেন ওবামা

ডেস্ক: বৈশ্বিক অর্থমন্দার প্রভাব পড়ছে এবার একসময়কার ক্ষমতাধর প্রেসিডেন্টদের পকেটেও। এবার রাস্তার ফুটপাতের হোটেলে খেতে দেখা গেছে আমেরিকার প্রেসিডেন্ট ওবামাকে। ভিয়েতনামের রাজধানীর একটি ফুটপাতের পাশে নিজের ছোট হোটেলে খেতে দেখে উৎসুক জনতা ভীড় জমানোর পর খবরটি ছড়িয়ে পড়ে। ৫৪ বছর বয়সী নাইজুয়েন থাই লুয়েনের হোটেলে প্রতিদিন রেস্টুরেন্টে সস্তায় খাবার খেতে আসেন অনেক মানুষ। তাদের কারো কারো সাথে আবার দরদাম নিয়ে কথা কাটাকাটিও করতে হয় তাকে।

তবে সেদিন সন্ধ্যায় তার দোকানে এমন একজন ক্রেতা হাজির হয়েছিলেন যে নিজের চোখকে বিশ্বাস করতে পারছিলেন না তিনি। কারণ সেদিন তার হোটেলে প্লাস্টিকের টুল টেনে রাতের খাবার খেতে বসেছিলেন বিশ্বের একসময়কার সবচেয়ে ক্ষমতাধর দেশ মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা।

রেস্টুরেন্টে বসে আর আট-দশ জনের মতোই সেখানকার মেন্যু চেখে দেখেছিলেন ওবামা। নিজের রেস্তোরাঁয় মার্কিন প্রেসিডেন্টের উপস্থিতি সম্পর্কে নাইজুয়েন বলেন, আমার এই ছোট্ট হোটেলে বারাক ওবামার আগমন আমাদের পুরো পরিবারকে বিস্মিত করেছে। আমরা কখনো এটা কল্পনাও করিনি যে আমাদের মতো কমদামি হোটেলে খেতে আসবেন কোন প্রেসিডেন্ট। খবর ছড়িয়ে পড়ার পর বাইরে তখন কৌতূহলী জনতার ভিড়।
সূত্র: এনডিটিভি