পবিত্র রমজানে লোডশেডিং-এর প্রতিবাদে মুসল্লিদের বিক্ষোভ

খাগড়াছড়ি: অব্যাহত লোডশেডিং, ঘন ঘন বিদ্যুিবভ্রাট ও লোভোল্টেজের প্রতিবাদে খাগড়াছড়ি শহরের ব্যবসায়ী, মসজিদের মুসল্লিসহ আম জনতা বিক্ষোভ মিছিল, বিদ্যুত্ অফিস ঘেরাওসহ গতকাল সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত দোকানপাট বন্ধ রেখে ধর্মঘট পালন করেছেন তারা।

শুক্রবার (১৭ জুন) জুমার নামাজের পর উপজেলার বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিরা গুইমারা বাজারে সমবেত হতে থাকে। পরে গুইমারা বাজারের ব্যবসায়ী ও সর্বস্তরের জনগণ সড়কের উপর অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

এসময় খাগড়াছড়ি-ঢাকা আঞ্চলিক সড়কের উভয় পাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়। বিক্ষোভ চলাকালে যান চলাচল বন্ধ হয়ে যায়।

গুইমারার স্থানীয় সাংবাদিক সাইফুর রহমান সজীব অভিযোগ করে বলেন, ‘গুইমারা উপজেলায় কোনো কল কারখানা নেই। তবুও উপজেলাবাসীকে লো-ভোল্টেজে ভুগতে হচ্ছে। এর ওপর আছে লাগামহীন লোডশেডিং ও টানা তিন/চারদিন বিদ্যুৎ না থাকার নজির। পবিত্র রমজান মাসেও লো-ভোল্টেজ ও লোডশেডিং অব্যাহত রয়েছে। এর ফলে উপজেলাবাসী অতিষ্ঠ হয়ে রাস্তায় নেমেছে।’

গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, জুমার নামাজের পরপর মুসল্লিরা রাস্তায় নেমে বিক্ষোভ করতে থাকেন। এতে করে যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভকারীদের এসব বিষয়ে বুঝিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।

ব্যবসায়ী নেতাদের সঙ্গে আলোচনা শেষে নির্বাহী প্রকৌশলী বিক্ষোভকারীদের আশ্বস্ত করেন। পরে বিক্ষোভকারীরা জেলা প্রশাসকের মাধ্যমে সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী, বিদ্যুত্মন্ত্রী ও সচিবকে স্মারকলিপি পেশ করে। সহসাই সমস্যার সমাধান করা না হলে আরও বৃহত্তর কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।
ঘেরাও চলাকালে খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, ব্যবসায়ী সমিতির সভাপতি হাজী লিয়াকত আলীসহ ব্যবসায়ী নেতারা তাদের দুর্ভোগের কথা জানিয়ে বলেন, সহসাই সমস্যার সমাধান করা না হলে আরও বৃহত্তর কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়।