বাল্যবিবাহ ও অধিক সন্তান গ্রহণ রোধ করা সাম্রাজ্যবাদী পশ্চিমাদের নিকৃষ্ট ষড়যন্ত্র

খাজা মুহম্মদ নুরুদ্দীন পলাশ: কোন বিধর্মী যখন মুসলমানদের উপকারের কথা বলে তখন বুঝতে হবে, ‘ডাল মে কুছ কালা হ্যায়।’ মহান আল্লাহ পাক পবিত্র কুরআন শরীফে ইরশাদ করেছেন, “মুসলমানরা সবচেয়ে বড় শত্রু হিসেবে পাবে ইহুদী ও মুশরিকদের তথা বিধর্মীদের।” (সূরা মায়িদা :৮২)

যখন এই কাফির, মুশরিক, বিধর্মীরা মুসলমানদের উপকারের কথা বলে বাল্য বিবাহের বিরোধিতা করে, একাধিক সন্তান না নেয়ার প্রচারনা চালায় তখন প্রশ্ন জাগে তাদের উদ্দেশ্য কি?
The telegraph পত্রিকায় নিউজ এসেছে, Islam is the only religion growing faster than the world’s population and it will be the largest in the world by 2070.
এটা তারা অনেক আগেই বুঝতে পেরেছে মুসলমানদের সংখ্যা পৃথিবীর সব ধর্মের লোকদের চেয়ে বেশি হবে, এই সংখ্যাধিক্যতা তাদের কাছে বিরাট এক হুমকি। তারা বোঝে মুসলমান উনাদের সংখ্যা বেড়ে গেলে একসময় সমগ্র পৃথিবীতে তাদের কর্তৃত্ব থাকবে না।
যেটা মার্কিন উপদেষ্টা হেনরী কিসিঞ্জারের কুখ্যাত পরিকল্পনা National Security Study Memorandum ২০০’তে উল্লেখ রয়েছে, The study falsely claimed that population growth in the so-called Lesser Developed Countries (LDCs) was a grave threat to U.S. national security.  অর্থাৎ কিছু দেশের জনসংখ্যা বৃদ্ধি মার্কিন জাতীয় নিরাপত্তার একটি গুরুতর হুমকি মনে করা হয়।
উক্ত চক্রান্তের মধ্যে যেটা আরো প্রকাশিত হয় সেটা হচ্ছে, Adopted as official policy in November 1975 by President Gerald Ford, NSSM 200 outlined a covert plan to reduce population growth in those countries through birth control.অর্থাৎ প্রেসিডেন্ট জেরাল্ড ফোর্ড কর্তৃক নভেম্বর ১৯৭৫ সালে ঘঝঝগ ২০০ নামক সরকারি নীতিমালা গ্রহণ করে সেখানে জন্মনিয়ন্ত্রণের মাধ্যমে সেই দেশগুলোতে জনসংখ্যা বৃদ্ধির হার কমানোর জন্য একটি গোপন পরিকল্পনার কথা উল্লেখ করা হয়।
কিসিঞ্জার তাদের দেশ আমেরিকাকে কথিত হুমকির হাত থেকে বাঁচাতে যে পদক্ষেপ নেয় তা হলো- There were several measures that Kissinger advocated to deal with this alleged threat, most prominently, birth control and related population-reduction programs. কিসিঞ্জার তাদের হুমকির মোকাবেলা করার জন্য বেশ কয়েকটি পদক্ষেপ নিয়েছে, সর্বাধিক গুরুত্বপূর্ণ হচ্ছে জন্মনিয়ন্ত্রণ এবং সংশ্লিষ্ট জনসংখ্যা হ্রাস প্রোগ্রাম।
আর এ জন্য ১৯৭৫ সালে ১৩টি দেশকে ওই সময় চিহিৃত করা হয়, Thirteen countries are named in the report as particularly problematic with respect to US security interests: India, Bangladesh, Pakistan, Indonesia, Thailand, the Philippines, Turkey, Nigeria, Egypt, Ethiopia, Mexico, Colombia, and Brayil.
এই লিস্টের দিকে তাকালে আমাদের দেশকে প্রথম দিকেই দেখতে পাই যেটা আমেরিকা তথা পশ্চিমাদের কাছে হুমকি। আর এ হুমকি নিরসন করতে তারা তৎপর হয়েছে বাল্যবিবাহ বন্ধ করতে, তৎপর হয়েছে জনসংখ্যা কমাতে।
এ কারণে তারা মুসলমানদের সংখ্যা কমানোর জন্য বিভিন্ন কর্মসূচি নিয়েছে। যেমন- বাল্যবিবাহ বন্ধ করা, পরিবার পরিকল্পনা পদ্ধতির মাধ্যমে একাধিক সন্তান না নেয়া ইত্যাদি। আর বাঙালি জাতি গাধার নাকে বেঁধে দেয়া সেই মুলার পিছনে ছুটছে, ভুলে গেছে ইসলামের আদর্শ বাল্যবিবাহ ও অধিক সন্তান গ্রহণের সুবিধার কথা।
লেখক: গবেষক, একটিভিস্ট, ব্লগার