বিশ্ব মুসলিম নেতাদের শাসালেন তুর্কি প্রেসিডেন্ট এরদোগান, কি বললেন?

trukey-president-warn-mulim-leaders-newsnine24-com

ডেস্ক: ফিলিস্তিন ইস্যুতে বিশ্ব মুসলিম নেতাদের শাসালেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান। সেই সঙ্গে নেতানিয়াহুকে বিচারের আওতায় আনার অঙ্গীকারও করেছেন তিনি।

প্রেসিডেন্ট এরদোগান তার ভাষ‌ণে ব‌লেন-
“কোন বিশ্বাসই নিরপরাধ নাগরিকদের তাদের তাঁবুতে পুড়িয়ে মারাকে বৈধ বলে মনে করে না। বিশ্ব সরাসরি সম্প্রচারে নেতানিয়াহু নামক ভ্যাম্পায়ারের বর্বরতা দেখছে।

তি‌নি আরও ব‌লেন, ওহ আমেরিকা! আপনার হাতেও রক্ত ​​লেগেছে। ইসরায়েলের এই ভ্যাম্পায়ার অ্যাক্টে ইউরোপের রাষ্ট্রপ্রধানরা জড়িত।

গাজায় মানবতাকে হত্যা করেছে ইসরাইল। অন্যদিকে ইউরোপ তার নিজস্ব মূল্যবোধকে হত্যা করেছে। তিনি তাকে তৈরি করা সমস্ত মূল্যবোধ লঙ্ঘন করেছেন। জাতিসংঘ এমনকি তার নিজস্ব কর্মচারীদের রক্ষা করতে পারেনি, গণহত্যা বন্ধ করা যাক। গাজায় শুধু মানবতাই নয়, জাতিসংঘের আত্মাও মারা গেছে।

ইসলামী বিশ্বের কাছে আমারও একটি প্রতিশ্রুতি আছে, সাধারণ সিদ্ধান্তের জন্য আপনি কী অপেক্ষা করছেন? আল্লাহ আমাদের সবাইকে এর জন্য দায়ী করবেন।

জাতিসংঘের 193টি সদস্য দেশের মধ্যে 3/4টিরও বেশি ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে মেনে নেয়। 147টি দেশের যৌথ সিদ্ধান্তকে 5টি দেশের ইচ্ছার ওপর ছেড়ে দেওয়া যায় না। 147টি 5টির বেশি। যোগ করেন তিনি।

তুর্কি গণমাধ্যম টিআরটি ওয়ার্ল্ড জানিয়েছে, এরদোগান সোমবার ইসরাইলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুকে ‘বর্বর’ অভিহিত করে তাকে বিচারের আওতায় আনার অঙ্গীকার করেন। এ সময় তিনি ইসরাইলি প্রধানমন্ত্রীকে স্লোবোদান মিলোসেভিচ, রাডোভান কারাদজিক ও অ্যাডলফ হিটলারের সঙ্গে তুলনা করেন।